দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

সংগৃহীত ছবি

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

অনলাইন ডেস্ক

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) সকাল ৬টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। মঙ্গলবারও (১৫ নভেম্বর) একই এলাকায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আর ২৪ ঘণ্টার ব্যবধানে দেশের তাপমাত্রা কমেছে শূন্য দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানা গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি আরও জানান, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি এবং সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে কক্সবাজারে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। বুধবার সকালে ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

news24bd.tv/ইস্রাফিল