সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, দুজনকে কারাদণ্ড
সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, দুজনকে কারাদণ্ড

সংগৃহীত ছবি

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, দুজনকে কারাদণ্ড

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়। বুধবার (১৬ নভেম্বর) তাদের কারাদণ্ড দেন আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) রেহেনা আক্তার।

জানা যায়, বুধবার দুপুরে শ্রীপুর পৌর এলাকার আনসার রোড এলাকার বিভিন্ন ফার্মেসীতে সাংবাদিক ও সরকারি কর্মকর্তা পরিচয়ে ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে টাকা দাবি করেন। ভয়ে অনেকে টাকা দেন। কিন্তু তাদের গতিবিধি সন্দেহ হলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে অভিযুক্তদের ভ্রাম্যমাণ আদালত ১৫ দিনের কারাদণ্ড ও প্রত্যেককে একশ টাকা জরিমানা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার ফোকরা গ্রামের অহিদুর রহমান (৩৮), ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পলাশ কান্দা গ্রামের মো. সেলিম (২৮)। অহিদুর নিজেকে ৭১ বাংলা টেলিভিশনের রিপোর্টার ও সেলিম একই টেলিভিশনের ক্যামেরাপার্সন পরিচয় দেন।  

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ্ আল মামুন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে সাংবাদিক পরিচয় দেওয়া ওই দুই ব্যক্তিকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের সাজা দেন। সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হবে।

news24bd.tv/হারুন