বাগেরহাটে হিষ্টিরিয়া রোগে আক্রান্ত ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি 
বাগেরহাটে হিষ্টিরিয়া রোগে আক্রান্ত ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি 

সংগৃহীত ছবি

বাগেরহাটে হিষ্টিরিয়া রোগে আক্রান্ত ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি 

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপাল উপজেলার ঝনঝনানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের হিস্টিরিয়া (মাস সাইকোজেনিক ইলনেস) রোগে ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ শিকার্থীরা হলো, নিপাহ (১৪), কারিমা (১২), তানিয়া (১৩), চায়না (১২), জুইমনি (১২), অন্তরা (১২), শাহাদাৎ ব্যাপারী (১৪), তুলি (১২), সপিয়া (১৩) ও সাবিনা (১২)। তারা সবাই ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থী।

অসুস্থ শিক্ষার্থীদে সবার বাড়ি উপজেলার ঝনঝনিয়া গ্রামে।  

অভিভাবক বলছেন, অ্যাসেম্বলির পর রোদে স্কুলের মাঠ পরিষ্কার করায় তারা অসুস্থ হয়ে পড়ে। পরে শিক্ষকরা তাদের অভিভাবকদের খবর দেন এবং অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করান।  

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূরুল হক লিপন জানান, শিক্ষার্থীরা হটাৎ কেন অসুস্থ হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

 

শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, প্রতিদিনের মতো বুধবার সকালে শিক্ষার্থীরা স্কুলে হাজির হয়। এরপর তাদের অ্যাসেম্বলি শেষ হলে মাঠ পরিষ্কার করার নির্দেশ দেন প্রধান শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস। এতে শিক্ষার্থীদের মধ্যে ১১ জন অসুস্থ হয়ে পড়ে।  

ঝনঝনানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস জানান, শিক্ষার্থীরা ঠিকমত না খেয়ে স্কুলে আসে। তাদের অ্যাসিডিটি বা গ্যাস্ট্রিক সমস্যার কারণে এমনটা হতে পারে।  

রামপাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুকান্ত কুমার পাল জানান, হিষ্টিরিয়া রোগে আক্রান্ত ১১ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি নেওয়া হয়েছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে। তাদের গ্যাস্টিক বা অন্য কোন সমস্যা নেই।

news24bd.tv/হারুন