সদরপুরে বাজার দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫
সদরপুরে বাজার দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫

প্রতীকী ছবি

সদরপুরে বাজার দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫

অনলাইন ডেস্ক

ফরিদপুরের সদরপুর উপজেলার হাটকৃষ্ণপুর বাজারের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (১৬ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ওই বাজার এলাকা ও পার্শ্ববর্তী যাত্রাবাড়ী এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কিছু বাড়িঘর ভাঙচুর ও লুটপাট হয়েছে বলেও জানা গেছে।  

সংঘর্ষে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও গুরুতর আহতের সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে, আহতদের নাম-পরিচয় জানা যায়নি।  

জানা যায়, সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) অন্তর্গত হাটকৃষ্ণপুর বাজারের দখল নিয়ে অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন ফকিরের গ্রুপের সঙ্গে বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাসের গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরে বুধবার উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে হাটকৃষ্ণপুর বাজারে ও উপজেলার যাত্রাবাড়ী এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষ হয়।  

কৃষ্ণপুর ইউপির সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির বলেন, সংঘর্ষের সময় বর্তমান ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাসের সমর্থকরা গিয়াসউদ্দিন তালুকদার (৪০) নামে এক ব্যক্তির হাতের কব্জি কেটে নিয়ে জখম করে।

তাকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেন।

এদিকে, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাস অভিযোগ করে বলেন, বিরোধীপক্ষের লোকজন আমার সমর্থকদের ওপর হামলা ও বেশ কিছু বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে।  

তিনি বলেন, আমি ইউপি চেয়ারম্যান হওয়ার পর থেকেই হাটকৃষ্ণপুর বাজার থেকে যে চাঁদা তোলা হতো তা বন্ধ করার উদ্যোগ নেই। এরপর থেকেই বিভিন্ন সময়ে চাঁদা তুলতে বাধা দিলেই সংঘর্ষ বাধাচ্ছে প্রতিপক্ষ।  

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে।  

news24bd.tv/কামরুল