বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

অবশেষে জোকোভিচ

ক্রীড়া ডেস্ক

অবশেষে জোকোভিচ

সিনসিনাটি মাস্টার্স মানেই রজার ফেদেরারের শ্রেষ্ঠত্ব। রেকর্ড ৭বার এই শিরোপা জয়ী টেনিস কিংবদন্তির এবারের প্রতিপক্ষ ছিলেন সাবেক এক নম্বর নোভাক জোকোভিচ। 

৩১ বছর বয়সী সার্বিয়ান তারকা বাকি সব মাস্টার্সে জয় পেলেও খরায় ভুগছিলেন কেবল সিনসিনাটিতে। রজার ফেদেরারকে হারিয়ে অবশেষে সেই আক্ষেপ ঘোচালেন জোকোভিচ। একই সঙ্গে নাম লেখালেন ইতিহাসে। প্রথম খেলোয়াড় হিসেবে জিতলেন সবকটি (৯টি) মাস্টার্স।

৫ বার এই টুর্নামেন্টের ফাইনালে খেলা হয়ে গেছে জোকোভিচের। যদিও সফলতার মুখটা দেখা হয়নি। আক্রমণের পসরা সাজিয়ে খেলা সার্বিয়ান তারকা প্রতিপক্ষের পাল্টা আক্রমণে খেই হারিয়েছেন বার বার। এই ফেদেরারের কাছেই হার মেনেছিলেন ৩বার!

এবার ফেদেরারকে দেখে আর পা হড়কাননি। উল্টো আক্রমণ শানিয়ে ফেদেরারকে ভুগিয়েছেন প্রথম থেকে। সুইস 
মহাতারকা মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করলেও প্রতিরোধের দেয়ালটা ভেঙে দিয়েছেন বার বার। দুই মহীয়ানের লড়াইয়ে শেষ পর্যন্ত জোকোভিচ জয় পেয়েছেন ৬-৪, ৬-৪ গেমে।

এমন জয়ে জোকোভিচের তৃপ্তিটা অন্যরকম হওয়া স্বাভাবিক। তাই অনুভূতি প্রকাশে কার্পণ্যতা দেখালেন না, ‘মুহূর্তটা আমার জন্যে বিশেষ কিছু। এই প্রথমবার সিনসিনাটিতে ট্রফি নিয়ে দাঁড়ালাম।’ সিনসিনাটিতে জিতে জোকোভিচের ট্রফির সংখ্যা দাঁড়োলো ৯৯-তে।

জোকোভিচের জয়ের পর তাকে প্রশংসায় ভাসিয়েছেন রেকর্ড ২০ গ্র্যান্ড স্লামের মালিক ফেডেক্স, ‘জোকোভিচকে অভিনন্দন। শুধু এই সপ্তাহের কীর্তির জন্যে নয়, পুরো ক্যারিয়ারে ও যা অর্জন করেছে, তা ছিল বিস্ময়কর।’


সূত্র: দ্য এক্সপ্রেস, দ্য গার্ডিয়ান, ডেইলি মেইল 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য