ডেঙ্গুতে ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৫০
ডেঙ্গুতে ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৫০

সংগৃহীত ছবি

ডেঙ্গুতে ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৫০

অনলাইন ডেস্ক

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ২৫০ জন। এতে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭১২ জন।

শুক্রবার (১৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৫০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭১ জন এবং ঢাকার বাইরে ৭৯ জন।

এছাড়া, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ হাজার ৬০২ জন। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৪৩১ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৮ হাজার ১৭১ জন।

এতে আরও বলা হয়, সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৮ হাজার ৬৭০ জন। তাদের মধ্যে ঢাকা থেকে ৩১ হাজার ৭৬২ জন, ঢাকার বাইরে থেকে ১৬ হাজার ৯০৮ জন ছাড়পত্র পেয়েছেন।

প্রসঙ্গত, সাধারণত বর্ষাকালে প্রতি বছর ঢাকাসহ দেশের বিভিন্ন শহরগুলোতে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩শ’ মানুষের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন। আর ২০২১ সালে ডেঙ্গুতে মারা গেছেন ১০৫ জন এবং আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন।

news24bd.tv/আলী