এক বছর চিকিৎসক পরিচয় দিতে পারবে না অধ্যাপক ডা. জাহীর আল-আমিন
এক বছর চিকিৎসক পরিচয় দিতে পারবে না অধ্যাপক ডা. জাহীর আল-আমিন

সংগৃহীত ছবি

এক বছর স্থগিত রেজিষ্ট্রেশন সনদ

এক বছর চিকিৎসক পরিচয় দিতে পারবে না অধ্যাপক ডা. জাহীর আল-আমিন

অনলাইন ডেস্ক

ভুল অপারেশন ও রোগীর অভিভাবককে মিথ্যা তথ্য প্রদান করায় অধ্যাপক ডা. জাহীর আল-আমিনের বিএমএন্ডডিসি’র রেজিষ্ট্রেশন সনদ এক বছরের জন্য স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল।  এই সময়ে তিনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারবে না ।  

১৬ নভেম্বর বুধবার বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. মোঃ লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানানো হয়।

ডা. মোঃ লিয়াকত হোসেন স্বাক্ষরিত পত্রে বলা হয়, ৩১ অক্টোবর ২০২২ সালে আপনার প্রেরিত লিখিত জবাব কাউন্সিলের নিকট সন্তোষজনক প্রতীয়মান হয় নাই।

আপনি ইমপালস হাসপাতাল, ৩০৪/ই, তেজগাঁও ১/এ, ঢাকা ভর্তিকৃত রোগী মিসেস মোমেনা হক মুন ৩৮ বৎসর (Patient ID - 2003000192 Date: 11.03.2020 ) এর চিকিৎসা প্রদানে আপনার ভুল অপারেশন, বাম কানের পরিবর্তে ডান কানের অপারেশন, রোগীর মুখের আকৃতি বাকা হয়ে যাওয়ায় ও রোগীর অভিভাবককে মিথ্যা তথ্য প্রদানের বিষয় উল্লেখ করিয়া রোগীর স্বামী জনাব জিয়াউর রহমান ভূঁইয়া অত্র কাউন্সিলে অভিযোগ দাখিল করেন।  

উক্ত অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিল কর্তৃক গঠিত তদন্তে প্রতিয়মান হয় যে, চিকিৎসা কার্যে আপনার যথেষ্ট অবহেলা ও গাফিলতি ছিল তাহা প্রমানিত হইয়াছে। এমতাবস্থায় বিএমএন্ডডিসি এর Code of Professional Conduct, Etiquette and Ethics এর অনুচ্ছেদ 5.3.3 এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ (৬১ নং আইন) এর ২৩(১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বিএমএন্ডডিসি হইতে প্রদত্ত আপনার রেজিষ্ট্রেশন (A-12688, Date of Registration : 28th November, 1984) ১ (এক) বৎসরের জন্য স্থগিত করা হইল যাহা ২০/১১/২০১২ইং তারিখ হইতে কার্যকর হইবে।  

উল্লেখিত সময়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ (৬১ নং আইন) এর ধারা ২২(১) অনুযায়ী আপনার রেজিস্ট্রেশন স্থগিতকালীন সময়ে আপনি চিকিৎসক হিসাবে কোথাও কোন প্রকার চিকিৎসা সেবা প্রদান করিতে পারিবেন না।

এমনকি উক্ত সময়ে আপনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারিবেন না।

news24bd.tv/আলী