১৪ ডিগ্রিতে নামতে পারে তাপমাত্রা

সংগৃহীত ছবি

১৪ ডিগ্রিতে নামতে পারে তাপমাত্রা

অনলাইন ডেস্ক

ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  শুক্রবার ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে ৩২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আর গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। উল্লিখিত সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পাশাপাশি রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জানান, সারা দেশে রাতের তাপমাত্রা ১৪ থেকে ২০ ডিগ্রি পর্যন্ত ওঠানামা করতে পারে।

ভোররাতে সারা দেশে কুয়াশা পড়তে পারে এবং শীত অনুভূত হতে পারে। এ ছাড়া দেশের নদী অববাহিকা এবং যশোর, রংপুর, তেঁতুলিয়া, দিনাজপুর ও সিলেটে অপেক্ষাকৃত বেশি শীত অনুভূত হতে পারে। ফলে এসব এলাকায় শহরাঞ্চল থেকে কেউ গেলে তাদের কাছে অপেক্ষাকৃত বেশি শীত অনুভূত হতে পারে। তিনি আরও জানান, দেশের ভারী শিল্প এলাকা ও শহরে বিশেষ করে যেসব এলাকায় যানবাহন বেশি চলাচল করে সেখানে বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত ধোঁয়াশা সৃষ্টি হতে পারে।  

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি আরও ঘনীভূত হতে পারে। এই লঘুচাপ সম্পর্কে আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জানান, লঘুচাপটি ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। যদিও পরে এটির ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা কম।

news24bd.tv/আলী