ভিকারুননিসাকে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান প্রবেশদ্বার

ভিকারুননিসাকে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নীতিমালা অমান্য করে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় প্রতিষ্ঠানটিকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়। ভবিষ্যতে নীতিমালার ব্যাত্যয় ঘটালে এ শিক্ষা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

আজ (২০ আগস্ট, সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করে। আদেশে স্বাক্ষর করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মো. কামরুল হাসান।

এর আগে গেল ২৭ মে শিক্ষা মন্ত্রণালয় জানতে চেয়েছিল, কেন এ শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা হয়েছে? চিঠির জবাবে মাফ চেয়েছে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।  

বিষয়টি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে তুলে ধরা হলে মন্ত্রী প্রথমবার তাদের সতর্ক করার নির্দেশ দেন। মন্ত্রীর নির্দেশের পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সতর্কীকরণ চিঠি দিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে। এতে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে নীতিমালার ব্যাত্যয় ঘটালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নীতিমালা অনুযায়ী কোনো শিক্ষা প্রতিষ্ঠান যদি এ ধরনের কাজ করে, তাহলে পাঠদান অনুমোদন ও অ্যাকাডেমিক স্বীকৃতি বাতিল করার বিধান রয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মাধ্যমিক,নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে ‘শিক্ষার্থী ভর্তি নীতিমালা-২০১৭’ অনুযায়ী ভিকরুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে এন্ট্রি শ্রেণিতে আসন শূন্য থাকা সাপেক্ষে ৯ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয়। কিন্তু ভিকানুননিসা স্কুল অ্যান্ড কলেজে ২০১৮ শিক্ষাবর্ষে ওই নীতিমালা অমান্য করে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায়।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর