বিনামূল্যে যেভাবে মোবাইলে দেখবেন কাতার বিশ্বকাপ

বিনামূল্যে যেভাবে মোবাইলে দেখবেন কাতার বিশ্বকাপ

অনলাইন ডেস্ক

আর মাত্র কয়েক ঘণ্টা পর কাতারে শুরু হচ্ছে ‘ফিফা বিশ্বকাপ ফুটবল-২০২২’। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এই ফুটবল মহাযজ্ঞকে ঘিরে এখন সরগরম গোটা দুনিয়া। বরাবরের মতো বাংলাদেশও মেতেছে এই আয়োজনকে ঘিরে।  

বাংলাদেশে বিশ্বকাপের তিনটি চ্যানেলে খেলা দেখা যাবে।

বরাবরের মতো এবারও খেলা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-তে। বেসরকারি টিভি চ্যানেল- টি স্পোর্টস এবং জিটিভিতে দেখা যাবে বিশ্বকাপ। এ ছাড়া রেডিওতে শোনা যাবে খেলার ধারাভাষ্য।

মোবাইলে র‍্যাবিটহোল অ্যাপের মাধ্যমে অনলাইনে দেখা যাবে বিশ্বকাপের খেলা।

সেক্ষেত্রে রয়েছে সাবস্ক্রিপশন ফি। তবে খরচ বাদে খেলা দেখা যাবে টফি অ্যাপ ও টফি ওয়েবসাইটে। মোবাইল ব্রডকাস্টার হিসেবে কাতার বিশ্বকাপের স্বত্ব পেয়েছে বাংলালিংক। সাব-লাইসেন্সিং চুক্তির মাধ্যমে টফি অ্যাপ ও টফি ওয়েবসাইটে বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলো সরাসরি দেখাবে সম্পূর্ণ বিনামূল্যে।

কাতারে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের সম্প্রচার স্বত্ব কিনেছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির বহুজাতিক কোম্পানি রিলায়েন্সের ভায়াকম ১৮ মিডিয়া। ইতোমধ্যে স্পোর্টস ১৮ নামে একটি চ্যানেল খুলেছে তারা। তাতে সরাসরি বিশ্বকাপের প্রতিটি ম্যাচ দেখা যাবে। এছাড়া ল্যাপটপ কিংবা স্মার্টফোনে জিও সিনেমা অ্যাপ ডাউনলোড করে ইংরেজি, হিন্দি, বাংলা, মালয়লম ও তামিল ভাষায় উপভোগ করা যাবে বিশ্বকাপ। সেজন্য অতিরিক্ত কোনো খরচ হবে না। জিও সিনেমাতে বিনামূল্যে সরাসরি ম্যাচ উপভোগ করা যাবে।

আজ ২০ নভেম্বর বিশ্বকাপের খেলা শুরু হয়ে শেষ হবে আগামী ১৮ ডিসেম্বর। কাতারের পাঁচ শহরের আটটি স্টেডিয়ামে খেলা হবে ৬৪ ম্যাচ। দল রয়েছে ৩২টি।

আরও পড়ুন :  ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

                   বাদ যাবে আর্জেন্টিনা, চ্যাম্পিয়ন হবে ব্রাজিল

news24bd.tv/আলী