এবিজি’র যাত্রায় পুঁজিবাজারে মানুষের আস্থা বাড়বে : নওফেল

সংগৃহীত ছবি

এবিজি’র যাত্রায় পুঁজিবাজারে মানুষের আস্থা বাড়বে : নওফেল

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী হিসেবে এবিজি লিমেটেডের যাত্রার ফলে দেশের পুঁজিবাজারে মানুষের আস্থা বাড়বে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

তিনি বলেন, আস্থা ও বিশ্বাস এবং সুশাসন থাকলে অবশ্যই চট্রগ্রামের বিনিয়োগকারীরা পুঁজিবাজারে আসবে। নিয়ম নীতি মেনে তারাও ট্রেডিং করবে।

রবিবার (২০ নভেম্বর) সিএসই ও এবিজি লিমিটেডের মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আজকের এই অনুষ্ঠানে আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অত্যন্ত শ্রদ্ধাভরে স্মরণ করি।

নিজের বক্তব্য তিনি বলেন, আজ পুঁজিবাজারের মালিকানায় কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অন্তর্ভুক্ত হলো বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান এবিজি লিমিটেড। এখন থেকে স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে এবিজি লিমিটেড কার্যক্রম পরিচালনা করবে। এই উদ্যোগের ফলে এতদিন মানুষের মধ্যে পুঁজিবাজার নিয়ে যে ভীতি  কাজ করতো, সেটি আর থাকবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দেশের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যবসা বান্ধব প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন। সেজন্য আপনাদেরও বিশেষ করে উদ্যেক্তাদের নতুন নতুন বাজারে সৃষ্টির দিকে নজর দিতে হবে।  

পুঁজিবাজার কৌশলগত বিনিয়োগকারী হিসাবে এবিজি লিমেটেডের এই চুক্তির ফলে শেয়ার বাজারে আরও বিনিয়োগকারী আসবে বলে আশা প্রকাশ করেন তিনি। পুঁজিবাজার ও ব্যবসা সংশ্লিষ্ট  আইন মেনে সকলকে ট্রেডিং করার কথাও উল্লেখ করেন শিক্ষা উপমন্ত্রী।

এই চুক্তি সইয়ের মধ্য দিয়ে সিএসইর কৌশলগত বিনিয়োগকারী (স্ট্র্যাটেজিক পার্টনার) হিসেবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করতে যাচ্ছে এবিজি লিমিটেড। বন্দরনগরী চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু বে ভিউতে দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই অনুষ্ঠান হয়। সিএসইর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক এবং এবিজি লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর চুক্তিতে সই করবেন।

সিএসইর ২৫ শতাংশ শেয়ার কেনার মধ্য দিয়ে পুঁজিবাজারের মালিকানায় কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অন্তর্ভুক্ত হলো দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান এবিজি লিমিটেড। এখন থেকে স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে এবিজি লিমিটেড কার্যক্রম পরিচালনা করবে।
news24bd.tv/আলী