যশোরে বিজিবির অভিযানে ২০টি স্বর্ণের বার উদ্ধার
যশোরে বিজিবির অভিযানে ২০টি স্বর্ণের বার উদ্ধার

সংগৃহীত ছবি

যশোরে বিজিবির অভিযানে ২০টি স্বর্ণের বার উদ্ধার

অনলাইন ডেস্ক

ভারতে পাচারের সময় যশোরের শার্শা উপজেলায় অভিযান চালিয়ে ২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর ব্যাটালিয়ন-৪৯। সোমবার (২১ নভেম্বর) উপজেলার নারকেলবাড়িয়া গ্রাম থেকে এ বার উদ্ধার করা হয়। তবে পাচারকারী তারিকুল ইসলাম তারেক বিজিবির উপস্থিতি টের পেয়ে স্বর্ণের বার ফেলে পালিয়ে যান।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলার নারকেল বাড়িয়া গ্রামের সীমান্ত এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় নারকেল বাড়িয়া গ্রামের কালু মিয়ার আম বাগান দিয়ে তারেক নামের একটি ব্যক্তি ব্যাগ হাতে ভারত সীমান্তের দিকে যাচ্ছিলেন। তখন তার শরীর তল্লাশীর চেষ্টা করলে ব্যাগ সরিষা খেতে ফেলে ভারতীয় সীমান্তের দিকে দৌড়ে পালিয়ে যান। পরবর্তীতে এক কৃষকের সহায়তায় সরিষা খেতে থেকে ব্যাগ উদ্ধার করা হয়। ওই ব্যাগ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার আনুমানিক ওজন ২ কেজি ৩৩০ গ্রাম।
উদ্ধার হওয়া স্বর্ণের বর্তমান মূল্য ২ কোট ১৭ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা।  

এই বিষয়ে যশোর ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, পালাতক মো. তারিকুল ইসলাম তারেককে (৪০) আটক করতে বিজিবির টিম অভিযানে অব্যাহত রেখেছে। তার বিরুদ্ধে শার্শা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারিতে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।

news24bd.tv/হারুন