তিন বছর পর পাকিস্তানের টেস্ট দলে সরফরাজ
তিন বছর পর পাকিস্তানের টেস্ট দলে সরফরাজ

তিন বছর পর পাকিস্তানের টেস্ট দলে সরফরাজ

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন পর পাকিস্তানের টেস্ট দলে ফিরেছেন কিপার-ব্যাটার সরফরাজ আহমেদ। আজ সোমবার ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যর দলে চমক আছে আরও দুটি। সাদা পোশাকের ক্রিকেটে প্রথমবার ডাক পেয়েছেন লেগ স্পিনার আবরার আহমেদ এবং পেসার মোহাম্মদ আলী।

পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ জাতীয় দলের হয়ে সবশেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের জানুয়ারিতে। এরপর থেকেই লাল বলের ক্রিকেটে ব্রাত্য সরফরাজ। মিডল অর্ডারে ফাওয়াদ আলম বাদ পড়ায় সরফরাজকে দলে ডাকা হয়েছে। ফাওয়াদ ছাড়াও টেস্ট দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহ এবং পেসার হাসান আলী।

চোটের কারণে দলে নেই পেসার শাহিন শাহ আফ্রিদিও।

ইয়াসিরের জায়গায় স্পিনার হিসেবে টেস্ট দলে ডাক পেয়েছেন আবরার। পাকিস্তানের চলমান ঘরোয়া প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফিতে মাত্র ৬ ম্যাচে ৪৩ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেটশিকারি আবরারের ডাক পাওয়া অনেকটা অনুমিতই ছিল। পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে নির্বাচকদের নজরে আসে পেসার আলী। শাহিন শাহ আফ্রিদি না থাকায় এবং হাসান আলীকে বাদ দেওয়ায় ১৮ সদস্যর দলে ঢুকে গেছেন তিনিও।

আগামী ১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হবে যথাক্রমে মুলতান এবং করাচিতে। এ সিরিজ দিয়ে ১৭ বছর পর পাকিস্তানে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এর আগে গত অক্টোবরে পাকিস্তানে টি২০ সিরিজ খেলে আসে ইংল্যান্ড দল।  

পাকিস্তানের টেস্ট স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, আজহার আলী, আবরার আহমেদ, মোহাম্মদ আলী, শান মাসুদ, ফাহিম আশরাফ, হারিফ রউফ, মোহাম্মদ নওয়াজ, নুমান আলী, সৌদ শাকিল, জাহিদ মাহমুদ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর