‘সরকারি বিভিন্ন সংস্থায় তদন্তে গিয়ে বাধাগ্রস্ত হয় দুদক’
‘সরকারি বিভিন্ন সংস্থায় তদন্তে গিয়ে বাধাগ্রস্ত হয় দুদক’

‘সরকারি বিভিন্ন সংস্থায় তদন্তে গিয়ে বাধাগ্রস্ত হয় দুদক’

নিজস্ব প্রতিবেদক

সরকারি বিভিন্ন সংস্থার দুর্নীতির তদন্তে করতে গিয়ে দুর্নীতি দমন কমিশন বাধাগ্রস্ত হয় বলে জানিয়েছেন সংস্থাটির কমিশনার মোজাম্মেল হক।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে দুদকের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে দুদক কার্যালয়ে সাংবাদিকদের এসব বলেন তিনি। এসময় তিনি আরও বলেন, ২০২২ সালে দুর্নীতিবাজদের ৫ কোটি ৬৮ লাখ ৪৩ হাজার টাকার সম্পদ এবং ২৫৯ কোটি ৬৩ লাখ ১৫ হাজার নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে দুদকের মামলায়। স্থাবর- অস্থাবর সম্পত্তি জব্দ করা হয় প্রায় ৮শ' কোটি টাকা।

অন্যদিকে সংস্থাটির কমিশনার জহুরুল হক বলেছেন, দুদক কেবল চুনোপুঁটিই ধরে না, বিশ্ব রেকর্ড করার মতো রাঘববোয়ালও ধরেছে। দুদক ২০২০ সালে আটটি ও ২০২১ সালে ১৩টি মামলা দায়ের ও ২০২০ সালে চারটি ও ২০২১ সালে একটি মামলার চার্জশিট দিয়েছে। যেসব মামলার চার্জশিট হয়েছে আমার বিশ্বাস সেগুলোর ৮০ ভাগ ফলাফল আমাদের পক্ষে আসবে।

এদিকে নানা কারণে অনুসন্ধান ও তদন্ত নির্ধারিত সময় শেষ করা যাচ্ছে না বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আব্দুল্লাহ।

তিনি বলেন, এর পিছনে অন্যতম কারণ অন্যদের সহযোগিতা না পাওয়া। অর্থপাচার বিষয়ে অন্য দেশগুলো তথ্য দিতে চায় না বলে বিলম্ব হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক