চুয়াডাঙ্গায় বেশি দামে চিনি বিক্রি, জরিমানা
চুয়াডাঙ্গায় বেশি দামে চিনি বিক্রি, জরিমানা

সংগৃহীত ছবি

চুয়াডাঙ্গায় বেশি দামে চিনি বিক্রি, জরিমানা

অনলাইন ডেস্ক

চুয়াডাঙ্গার জীবননগরে বেশি দামে চিনিসহ মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় দুটি প্রতিষ্ঠানকে ৭০ টাকা জরিমানা করা হয়েছে।  সোমবার (২১ নভেম্বর) দুপুরে উপজেলার চ্যাংখালী বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ জানান, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে জীবননগর উপজেলার চ্যাংখালী বাজারে অভিযান চালানো হয়। এ সময় বেশকিছু অতিরিক্ত দামে চিনিসহ স্টিকারবিহীন বিদেশি কসমেটিকস বিক্রি করায় জরিমানা করা হয়েছে।

এ সময় তরফদার নিউ মার্কেটে মেসার্স গাজী স্টোরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে চিনি বিক্রির প্রমাণ পাওয়া যায়। এছাড়া ওই প্রতিষ্ঠান থেকে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষিত প্রচুর মেয়াদ উত্তীর্ণ চকলেট ও অন্যান্য পণ্য জব্দ করা হয়। এতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেসার্স সাজ ঘর কসমেটিকসে অভিযানে আমদানিকারকের স্টিকার বিহীন অবৈধ বিদেশি কসমেটিকস, মূল্য বিহীন নিম্নমানের ও মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দ করা ওই সব পণ্য পুড়িয়ে নষ্ট করা হয়।

news24bd.tv/হারুন