বিশ্বকাপের প্রথম ম্যাচে হার নেই সেনেগালের
বিশ্বকাপের প্রথম ম্যাচে হার নেই সেনেগালের

সংগৃহীত ছবি

বিশ্বকাপের প্রথম ম্যাচে হার নেই সেনেগালের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে আজ রাতে মুখোমুখি হচ্ছে আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগাল এবং ইউরোপের অন্যতম সেরা দল নেদারল্যান্ডস। যদিও সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে থাকছেন না ইনজুরির কারণে। আগেই জানা গিয়েছিল ছিটকে গিয়েছেন পুরো কাতারের আসর থেকে।  

এই ম্যাচ খেলার আগে অবশ্য স্বস্তি নেই নেদারল্যান্ডসেরও।

ডাচরা হারিয়েছে ফর্মে থাকা দলের তারকা ফুটবলার মেমপিস ডিপাইকে। তবে সেসব প্রসঙ্গ ভুলে জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামবে এই দুই দল। বাংলাদেশ সময় আজ রাত ১০টায় ম্যাচটি মাঠে গড়াবে। স্যাটেলাইট টিভি চ্যানেল টি স্পোর্টস ও গাজী টিভিতে সরাসরি দেখা যাবে এই খেলা।

ফিফার সবশেষ তালিকা অনুযায়ী দেখা যায় নেদার‍ল্যান্ডস থেকে ১০ ধাপ পিছিয়ে আছে সেনেগাল, অবস্থান করছে ১৮তে। মূলত সুপার স্টার সাদিও মানে না থাকায় তাকে ছাড়াই নতুনভাবে পরিকল্পনা সাজাতে হচ্ছে কোচ আলিউ সিসেকে। তবে পরিসংখ্যান আশা দেখাচ্ছে লায়স অব টেরেঙ্গাকে। ইতিহাসে বিশ্বকাপের প্রথম ম্যাচে হার নেই তাদের।  

এর আগে ২০০২ সালে ফ্রান্স এবং ২০১৮ সালে তারা হারিয়েছে পোল্যান্ডকে। এবার ডাচদের চমকে দেওয়ার অপেক্ষায় সেনেগাল। বিশ্বকাপ ইতিহাসে প্রথমবার মুখোমুখি হচ্ছে সেনেগাল-নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডস দলটা গেল আসরের প্রথম পর্ব থেকেই বাদ পড়েছিল। তবে কাতার বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল ডাচরা। কেননা দলটা আছে দুর্দান্ত ফর্মে। ২০২০ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে চেক রিপাবলিকের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল ডাচরা।  

শেষ ১৫ ম্যাচে আর কোনো ম্যাচে হারেনি ডাচরা। কমলা বাহিনী তিনবার ফাইনাল খেললেও এখনো ছুঁতে পারেনি কাঙ্খিত শিরোপা।

news24bd.tv/আলী