ধানমন্ডির ৩০০ কোটি টাকার বাড়ি সরকারের, সাংবাদিককে জরিমানা
ধানমন্ডির ৩০০ কোটি টাকার বাড়ি সরকারের, সাংবাদিককে জরিমানা

ধানমন্ডির ৩০০ কোটি টাকার বাড়ি সরকারের, সাংবাদিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ধানমন্ডির ২ নম্বর রোডের প্রায় তিন‘শ কোটি মূল্যের ২৯নং বাড়িটি সরকারের বলে রায় দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট দায়ের করায় সাংবাদিক আবেদ খানকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (২১ নভেম্বর) পৃথক দুটি রিট নিষ্পত্তি করে এ রায় দেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আবেদনকারী নেহাল আহমেদর পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ আবুল হাসেম।

এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাঈনুল হাসান বলেন, বাড়িটি ১৯৭২ সালে তৎকালীন মালিক পরিত্যাগ করে চলে যাওয়ায় সরকার পরিত্যক্ত সম্পত্তি হিসেবে দখল ও নিয়ন্ত্রণ গ্রহণ করে। পরে ওই সম্পত্তির উত্তরাধিকার হিসেবে মালিকানা দাবি করে তোয়াব খান, আবেদ খান ও অন্যরা প্রথম সেটেলমেন্ট কোর্টে ১৯৮৯ সালে মামলা করেন। এরপর শুরু হয় আইনী প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতা।

এ আইনজীবী আরও বলেন, দীর্ঘদিন মামলা শেষে একই সম্পত্তির বিষয়ে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত ও সমর্থনীয় কাগজপত্র ছাড়াই সাংবাদিক আবেদ খান তাদের বিরুদ্ধে সেটেলমেন্টের কোর্টের রায় গোপন করে ২০১৫ সালে হাইকোর্টে রিট করেন। ওই সম্পত্তির মালিকানা দাবি করে রিটটি করা হয়। তথ্য গোপন করে রিট করায় আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক