নবমবারের মতো স্বর্ণপদক পেল এনভয় টেক্সটাইলস

সংগৃহীত ছবি

নবমবারের মতো স্বর্ণপদক পেল এনভয় টেক্সটাইলস

অনলাইন ডেস্ক

বাংলাদেশের রপ্তানি খাতে ২০১৮-১৯ অর্থবছরে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ নবমবারের মতো জাতীয় রপ্তানি পদক (স্বর্ণ) পেল এনভয় টেক্সটাইলস লিমিটেড।  

মঙ্গলবার রাজধানীর পূর্বাচলে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এনভয় টেক্সটাইলস এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদের হাতে টেক্সটাইল ফ্যাব্রিক্স খাতে অবদানের জন্য স্বর্ণপদক তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

ডেনিমশিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এনভয় টেক্সটাইলস। বছরে প্রায় ৫০ মিলিয়ন গজ ডেনিম কাপড় উৎপাদন করে প্রতিষ্ঠানটি।

ছয় দশমিক পাঁচ থেকে ১৫ আউন্স ডেনিম ফেব্রিকস উৎপাদন করে তারা। শতভাগ সুতির তৈরি সব ধরনের ডেনিম। প্রতিদিন প্রায় ৬২ টন সুতা উৎপাদনে সক্ষমতা রয়েছে এ টেক্সটাইলসের। বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হয় প্রতিষ্ঠানটির পণ্য।
 

দেশগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে কম্বোডিয়া, মিসর, জার্মানি, ভারত, ইতালি, কেনিয়া, নেপাল, শ্রীলঙ্কা, তুরস্ক, যুক্তরাষ্ট্র, চীন, ইন্দোনেশিয়া ও ভিয়েতনাম।  

বৈশ্বিক নামকরা কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয় প্রতিষ্ঠার শুরুতেই। এসব ব্র্যান্ডের মধ্যে রয়েছে হংকংয়ের লি অ্যান্ড ফাং, যুক্তরাষ্ট্রের জর্ডাসি, ওয়ালমার্ট, ক্যালভিন ক্লেইন, ডিজনি ইন্টারন্যাশনাল, ভিএফ, বেল্ক, কোলস, কেনেথ কোল ও রাসেল ব্র্যান্ডস, যুক্তরাজ্যের মার্কস অ্যান্ড স্পেনসার, ডেভেনহ্যামস, নেক্সট ও রিগাটা, ফ্রান্সের সেলিও ও ক্যারিফুর, সুইডেনের এইচঅ্যান্ডএম, বেলজিয়ামের সিঅ্যান্ডএ, স্পেনের জারা ও তুরস্কের টেমা তুরকিয়ে।

news24bd.tv/আলী