উত্তরা ইউনিভার্সিটিতে ভর্তি সপ্তাহ শুরু

সংগৃহীত ছবি

উত্তরা ইউনিভার্সিটিতে ভর্তি সপ্তাহ শুরু

অনলাইন ডেস্ক

বেসরকারি উত্তরা ইউনিভার্সিটিতে আগামীকাল (বুধবার) ২৩ নভেম্বর থেকে শুরু হয়েছে ভর্তি সপ্তাহ স্পিং-২০২৩। যা চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। এই ভর্তি সপ্তাহ উপলক্ষে বিশেষ অফারে ৩০ শতাংশ ভর্তি ফি মওকুফ চলছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি। আজ মঙ্গলবার উত্তরা ইউনিভার্সিটির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরা ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ৩৫ টি প্রোগ্রাম রয়েছে এবং আমাদের মোটো হচ্ছে ‘কোয়ালিটি এডুকেশন এট এফোর্টেবল টিউশন’ । উত্তরা ইউনিভার্সিটির ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং-২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সকল প্রোগ্রামে উত্তরা ইউনিভার্সিটিতে ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থীদের সন্তান,ভাই-বোন, স্বামী-স্ত্রী, তৃতীয় লিঙ্গ, শারীরিক প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্যেও বিশেষ ছাড়ে উচ্চশিক্ষার ব্যবস্থা করছে এই শিক্ষা প্রতিষ্ঠান।

উত্তরা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম আজিজুর রহমান বলেন,উত্তরা ইউনিভার্সিটির  ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং-২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সকলের জন্য অত্যন্ত সল্প খরচে মান সম্পন্ন  উচ্চ শিক্ষার ব্যবস্থা করেছি এবং শারীরিক প্রতিবন্ধীরাও যাতে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সেই সুযোগ করে দিয়েছি ৷ আমাদের প্রত্যেকেরই মনে রাখা উচিত এটা আমাদের সামাজিক এবং নৈতিক দায়বদ্ধতা।

উত্তরা ইউনিভার্সিটির ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং-২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সকল প্রোগ্রামে সাধারণ শিক্ষার্থীদের ভর্তি ফি ৩০ শতায়শ ছাড়ে এবং সকল প্রোগ্রামের টিউশন ফি’র উপরে ১৫ - ১০০ শতাংশ পর্যন্ত ছাড়ে ভর্তি চলছে।

চার বছরের প্রোগ্রামগুলোর মধ্যে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপরে ১০-১০০শতাংশ পর্যন্ত স্পেশাল স্কলারশিপ দেয়া হবে শিক্ষার্থীদের।  

এছাড়াও উত্তরা ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের পড়াশুনা চালিয়ে নেয়ার ক্ষেত্রে বিশেষ শিক্ষাঋণের ব্যবস্থা রয়েছে। উত্তরা ইউনিভার্সিটির তত্ত্বাবধানে বেসরকারি ব্যাংক, "ব্যাংক এশিয়া"এ শিক্ষাঋণে প্রদান করছে।

news24bd.tv/আলী