মরক্কোকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে প্রস্তুত ক্রোয়েশিয়া

সংগৃহীত ছবি

মরক্কোকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে প্রস্তুত ক্রোয়েশিয়া

অনলাইন ডেস্ক

দিনের প্রথম ম্যাচে আজ মরক্কোর বিপক্ষে মাঠে নামবে রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় বিকেল ৪টায় মাঠে গড়াবে ম্যাচটি। যেখানে জয় ভিন্ন কিছু ভাবছে না ক্রোয়েশিয়া। তবে বিশ্বকাপে চমক দিতে প্রস্তুত মরক্কোও।

এর আগে সবশেষ ২০১৮ বিশ্বকাপে মদ্রিচের নেতৃত্বে রানার-আপ হয়েছিল ক্রোয়েশিয়া। ফাইনালে সুপার-ট্যালেন্ট ফ্রান্স দলের কাছে হেরেছিল তারা। তবে সেই দলের অনেকেই আছেন কাতার বিশ্বকাপ দলেও। সেই সাথে স্কোয়াডে যোগ হয়েছে বেশ কিছু তরুণের।

যারা ম্যাচ পার্থক্য গড়ে দিতে পারেন। দলকে নিয়ে যেতে পারেন সর্বোচ্চ স্থানে। সেই লক্ষ্যেই বিশ্বকাপ মিশনে আজ মাঠে নামবে ক্রোয়েশিয়া।

লুকা মদ্রিচের পাসিং ক্ষমতার সাথে ইভান পেরিসিকের রানিং ক্ষমতা সাহস যোগায় ক্রোয়েশিয়াকে। ক্রোয়েশিয়ার দলে সত্যিকারের বিশ্বমানের স্ট্রাইকার না থাকলেও দল হয়ে লড়াই করতে জানে তারা। যা বড় মঞ্চে পার্থক্য গড়ে দিতে যথেষ্ট। নকআউট পর্যায়ে পৌঁছানোর জন্য মরিয়া হয়েই চেষ্টা চালাবে তারা। ফলে মরক্কোর বিপক্ষে ফেভারিট হিসেবেই নামছে ক্রোয়েশিয়া।

অপর দিকে সেনেগালের পর এই বছর টুর্নামেন্টে আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ র‌্যাঙ্কিং দারি দল মরক্কো। তাদের স্কোয়াডে বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। হাকিমি ও জিয়েচের মতো মানসম্পন্ন খেলোয়াড়রা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। বাছাইপর্বে তারা আটটি ম্যাচের মধ্যে সাতটি ম্যাচ জিতেছে। এবার টানা দ্বিতীয়বার ও ষষ্ঠবারের মতো বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে। এখন পর্যন্ত একবারই ১৯৮৬ সালে গ্রুপ স্টেজ অতিক্রম করেছে মরক্কো। বিশ্বকাপের শুরু ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে সে পথে পা বাড়াতে চাইবে তারাও। তবে তার জন্য দিতে হবে কঠিন পরীক্ষা।

news24bd.tv/আমিরুল