'স্বর্ণ ব্যবসায় নতুন অধ্যায়ের সূচনা করছেন সায়েম সোবহান আনভীর'

সংগৃহীত ছবি

'স্বর্ণ ব্যবসায় নতুন অধ্যায়ের সূচনা করছেন সায়েম সোবহান আনভীর'

মাগুরা প্রতিনিধি 

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) কেন্দ্রীয় সহসভাপতি আনোয়ার হোসেন বলেছেন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে দেশে প্রথমবারের মতো স্বর্ণ প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপিত হচ্ছে। এই কারখানা স্থাপিত হলে স্বর্ণ ব্যবসায় একটি নতুন অধ্যায়ের সূচনা হবে। তখন শুধু দেশে স্বর্ণপ্রাপ্তি সহজলোভ্য হবে না, বরং বিদেশে স্বর্ণ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা উপার্জিত হবে। সঙ্গে কর্মসংস্থান হবে অসংখ্য মানুষের।

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন বাজুসের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মাগুরা জেলা কমিটির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, সারাদেশে সংগঠনটি নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সংগঠনের উপযোগিতা বেড়েছে। ফলে সংগঠনের সদস্য সংখ্যা ৭ হাজার থেকে ৪০ হাজারে উন্নিত হয়েছে।

সংগঠনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর চান, সারাদেশে উপযোগী নীতিমালার আলোকে স্বর্ণ ব্যবসা পরিচালিত হোক। এতে ব্যবসায়ী এবং ক্রেতা সমানভাবে লাভবান হবেন।  

মাগুরা জুয়েলার্স এসোসিয়েশনের আহবায়ক বিমল কুমার বিশ্বাসের সভাপতিত্বে মতোবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সহসম্পাদক মোহাম্মদ লিটন হাওলাদার, কার্য নির্বাহী সদস্য মোহাম্মদ রিপনুল হাসান, জুয়েলার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সভাপতি রকিবুল ইসলাম সঞ্জয় চৌধুরী, মাগুরা জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ওহিদুল ইসলাম, হারান ভদ্র, তপন কুমার বিশ্বাস, ইমদাদ খান, সমরেন বৈদ্য, সাধন কর্মকার প্রমুখ।