জঙ্গিদের আত্মগোপনে থাকার জন্য অর্থ সরবরাহ ক‌রে অমি
জঙ্গিদের আত্মগোপনে থাকার জন্য অর্থ সরবরাহ ক‌রে অমি

সংগৃহীত ছবি

জঙ্গিদের আত্মগোপনে থাকার জন্য অর্থ সরবরাহ ক‌রে অমি

নিজস্ব প্রতিবেদক

আদালত থেকে ৪ জঙ্গিকে ছিনতাই করা মূল উদ্দেশ্য ছিল বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সি‌টি‌টিসি) প্রধান মো. আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব জানান। তিনি বলেন, মেহেদি হাসান অমি ওরফে রাফি এই ঘটনার অন্যতম পরিকল্পনাকারী। আনসার আল ইসলামের প্রধান মেজর জিয়ার সঙ্গে নিয়মিত যোগা‌যোগ রয়েছে তার।

ছিনতাইয়ে অংশ নেওয়া গ্রেপ্তার মেহেদীকে ১০ দিনের রিমান্ডে নিতে আদালতে আবেদন করেছে সিটিটিসি। পুলিশের দাবী, গ্রেপ্তারকৃত অ‌মি এই ঘটনার প্রধান সমন্বয়কারী।

সি‌টি‌টি‌সি প্রধান জানান, অ‌মি ২০১০ সা‌লে জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হ‌য়ে ২০১৭ সা‌লে জামিন পায়। এর প‌রেও যোগা‌যোগ ছি‌লো আনসার আল ইসলামের শীর্ষ নেতা‌দের সঙ্গে।

বুধবার রা‌তে তা‌কে গ্রেপ্তার করা হয় রাজধানীর যাত্রাবাড়ী থেকে।

সিটিটিসি প্রধান আরও জানান, ঘটনার কোথায় পরিকল্পনা হ‌য়ে‌ছি‌লো তা নিশ্চিত নয় পু‌লিশ। ত‌বে অ‌মি ওই দিন জঙ্গিদের পালি‌য়ে আত্মগোপনে থাকার জন্য মোটা অং‌কের অর্থ সরবরাহ ক‌রে। তবে আনসার আল ইসলামের প্রধান মেজর জিয়া সব ঘটনার নেপথ্যে থাক‌লেও তার অবস্থা সম্পর্কে এখ‌নো নিশ্চিত হ‌তে পা‌রে‌নি পু‌লিশ।

গেল ২০ তা‌রিখ প্রকা‌শ্যে আদালত পাড়া থেকে দুই মৃত‌্যুদন্ডপ্রাপ্ত আসা‌মি‌কে ছি‌নি‌য়ে নেয়া হয়। পরিকল্পনা ছি‌লো চার জ‌ঙ্গি‌কে ছি‌নি‌য়ে নেয়ার। ঘটনার পর থেকে আইনশৃঙ্খলাবা‌হিনী বল‌ছে, এই ঘটনা ঘটা‌নো হ‌য়ে‌ছে দীর্ঘদি‌নের প‌রিকল্পনায়।

news24bd.tv/FA