প্রথমার্ধে সুইসদের বিপক্ষে ক্যামেরুনের দাপট

প্রথমার্ধে সুইসদের বিপক্ষে ক্যামেরুনের দাপট

অনলাইন ডেস্ক

শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকলেও, সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে নিজেদের উজাড় করে দিলেন ক্যামেরুন ফুটবলাররা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত, জি গ্রুপের এই ম্যাচে হয়নি কোনো গোল। তবে সবদিক থেকেই সুইসদের তুলনায় ভালো খেলেছেন ক্যামেরুনের ফুটবলাররা।

আজ বৃহস্পতিবার আল জানুব স্টেডিয়ামে ম্যাচের শুরুতে বল দখলে নেওয়ার চেষ্টা করে সুইজারল্যান্ড।

তবে ক্যামেরুনের হাই প্রেসের সামনে পায়ে বেশি বল রাখতে পারেননি ঝাকা-শাকিরিরা। উল্টো পাল্টা আক্রমণ থেকে গোল প্রায় পেয়েই গিয়েছিল ক্যামেরুন। ১০ মিনিটে দলটি ম্যাচে প্রথম গোলের সুযোগ তৈরি করে। দুরূহ কোণ থেকে শট নেন ব্রায়ান এমবুমো।
তবে তার শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ইয়ান সোমার।

কিন্তু তখনও বিপদ কাটেনি সুইজারল্যান্ডের। ক্লিয়ার না হওয়ায় সামনে দাঁড়িয়ে থাকা কার্ল তোকো একামবি সেই বল পেয়ে যান। তবে রিবাউন্ডে তার নেওয়া শট চলে যায় গোলবারের অনেক ওপর দিয়ে। ৪ মিনিট পর সুইস শিবিরে আবার ভীতি ধরায় ক্যামেরুন। এক সুইস ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে একাই গোলের জন্য ছোটেন চুপো মোটিং। তবে শেষ পর্যন্ত তিনি সোমারকে ফাঁকি দিতে পারেননি তিনি। ২৯ মিনিটে মার্টিন হোংলাকেও গোলবঞ্চিত রাখে সোমার। চুপো মোটিংয়ের বাড়ানো বল নিয়ে ডি বক্সে ঢুকে হোংলা গোলের উদ্দেশ্যে শট নেন। তবে সোমার বিশ্বস্ত হাতে তা রুখে দেন।

এরপর দুই দলের রক্ষণ বেশ দক্ষতার পরিচয় দেয়। যে কারণে একাধিক গোলের সুযোগ তৈরি হলেও, স্কোরলাইন ছিল ০-০। প্রথমার্ধে সুইজারল্যান্ড গোলমুখে কোনো শট রাখতে পারেনি। তবে যোগ করা সময়ে কর্নার থেকে আসা বলে ঠিকঠাক হেড করতে পারলে এগিয়ে থেকেই বিরতিতে যেত সুইসরা।

news24bd.tv/সাব্বির