ধর্ষণের পর হত্যা মামলায় ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

প্রতীকী ছবি

ধর্ষণের পর হত্যা মামলায় ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

অনলাইন ডেস্ক

রংপুরের গঙ্গাচড়ায় এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার দায়ে পাঁচজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। অন্যদিকে তারাগঞ্জে আরেক কিশোরীকে ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে এই দুই মামলার রায় ঘোষণা করা হয়।

দুই মামলার মধ্যে গঙ্গাচড়া উপজেলার নরসিংহ মর্ণেয়ার কিশোরী শাহিনাকে (১৬) সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার দায়ে আসামি আবুজার (২১), আব্দুল করিম (২২), নাজির হোসেন (২৫), আমিনুর রহমান (২২) ও আলমগীরকে (২০) আমৃত্যু কারাদণ্ড দেন রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক রোকনুজ্জামান।

পাঁচ আসামির মধ্যে আলমগীর পলাতক।

মামলা সূত্রে জানা যায়, আবুজারের সঙ্গে শাহিনার প্রেমের সম্পর্ক ছিল। শাহিনা প্রেমের সম্পর্কটি পরিবারসহ গ্রামাবাসীকে জানাবেন বলে হুমকি দেন। এতে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

২০১৫ সালের ১৪ মে শাহিনাকে কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে আবুজার ও তার বন্ধুরা শাহীনাকে সংঘবদ্ধ ধর্ষণ করে। এরপর তারা শাহিনাকে হত্যা করে মরদেহ বাড়ির পাশের ধানক্ষেতে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় শাহীনার বাবা আইয়ুব আলী গঙ্গাচড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে তারাগঞ্জের কাজীপাড়ার এক কিশোরী ধর্ষণের দায়ে আসামি মিঠুন শেখ ওরফে সবুজকে (২৬) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-৩-এর বিচারক এম আলী আহমেদ। এ ছাড়া আসামিকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এ সময় আসামি সবুজ আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত সবুজ বদরগঞ্জ উপজেলার গোপালপুর শেখেরহাট এলাকার মোজাহার শেখের ছেলে। এ মামলার সঙ্গে সম্পৃক্ততা না থাকায় অপর চার আসামিকে খালাস প্রদান করেছেন আদালত।

news24bd.tv/কামরুল