স্বাচিপ সম্মেলনে চমক আসছে ‘নেতৃত্বে’
স্বাচিপ সম্মেলনে চমক আসছে ‘নেতৃত্বে’

স্বাচিপ সম্মেলনে চমক আসছে ‘নেতৃত্বে’

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সম্মেলনের আগেই সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নানা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় কাল (২৫ নভেম্বর) দুপুর আড়াইটায়  সোহরাওয়ার্দি উদ্যানে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

জানা গেছে, চিকিৎসকদের এই সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশে স্বাচিপের সদস্য চিকিৎসকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে।

ইতিমধ্যে সম্মেলনের সভাপতি ও মহাসচিব পদে স্বাচিপের অনেক নেতাই আগ্রহ প্রকাশ করেছেন। এ লক্ষ্যে তারা আওয়ামী লীগের বিভিন্ন নেতার কাছেও ধর্ণা দিচ্ছেন বলেও তথ্য পাওয়া যাচ্ছে।  

স্বাচিপের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সাথে আলাপ করে জানা গেছে, এবারের সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বর্তমান সহসভাপতি ডা. জামালউদ্দিন চৌধুরী এবং স্বাচিপের বর্তমান মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। মহাসচিব পদে প্রতিদ্বন্ধিতা করছেন স্বাচিপের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. আবুল হাসনাৎ মিল্টন, ডা. মো. তারিক মেহেদী (পারভেজ) এবং ডা. মোহাম্মদ ফয়সাল ইকবাল চৌধুরী।

এছাড়াও যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন ডা. দেবেশ চন্দ্র তালুকদার, ডা. জুলফিকার আলি লেনিন, অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া, ডা. আসাদুজ্জামান রিন্টু প্রমূখ।  

আগামী জাতীয় নির্বাচনের আগে অনুষ্ঠিত এই সম্মেলন বিশেষ গুরুত্ব বহন করছে। এ কারণেই বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত নেতাদেরই সভাপতি-মহাসচিবসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করা হবে। আওয়ামী লীগের বিভিন্ন মহলে যোগাযোগ করে জানা গেছে, স্বাচিপ নেতৃত্ব নির্বাচনে এবার বিশেষ চমক থাকবে। এবার দেখার বিষয় কে হচ্ছেন স্বাচিপের আগামী দিনের কান্ডারী? 

news24bd.tv/desk