চোটে নেইমার, অস্বস্তি ব্রাজিল শিবিরে
চোটে নেইমার, অস্বস্তি ব্রাজিল শিবিরে

সংগৃহীত ছবি

চোটে নেইমার, অস্বস্তি ব্রাজিল শিবিরে

অনলাইন ডেস্ক

রিচার্লিশনের জোড়া গোলে দুর্দান্ত জয় নিয়েই বিশ্বকাপের মিশন শুরু করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। পুরো ম্যাচে তিতের দলের মুগ্ধতা ছড়ানো শৈল্পিক ফুটবলে ভক্ত সমর্থকরা বুদ হয়েছে। তবে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যে প্রথম ম্যাচেই অস্বস্তির খবর পেল ব্রাজিল। গোড়ালির চোটে পড়েছেন নেইমার।

এতে তার বিশ্বকাপ মিশন অনিশ্চিত হয়ে পড়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে মাঠে নামেন নেইমার। দলের পক্ষে যদিও তিনি কোনো গোল করতে পারেননি। তবে তার দল ২-০ ব্যবধানে জিতে সমর্থকদের ‍দুরু দুরু বুকে স্বস্তি দিয়েছে ব্রাজিল।

সঙ্গে অস্বস্তির খবরও রয়েছে। আর তাহল দলের তারকা খেলোয়াড় নেইমার গোড়ালিতে চোটে পড়েছেন। চোটে পড়ে সাইড বেঞ্চে আসার পর কাঁদতেও দেখা যায় এই তারকাকে।

২০১৪ সালে নিজ দেশে অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পিঠের চোটে পড়ে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল নেইমার। এবার কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়লেন তিনি। তাই তো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জয়ের উল্লাসের চেয়ে বেশি দুশ্চিন্তায় ছাপ দেখা গেছে ব্রাজিলের স্বপ্ন সারথি তিতের চোখে মুখে। তবে শিষ্য নেইমারের চোটের অবস্থা কতটা গভীর এবং পরবর্তী ম্যাচ খেলতে পারবেন কিনা, তার কিছুই জানেন না তিনি।

তবে ব্রাজিলের স্বপ্ন জয়ের মূল এই তারকার ইনজুরির বিষয়ে সার্বিক দেখাশোনা করছেন দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। তিনি জানিয়েছেন, নেইমারের ডান পায়ের গোড়ালি মচকে গেছে। যা ইতিমধ্যেই বেশ কিছুটা ফুলেও গেছে। এখন সে কেমন অনুভব করে সেটাই দেখার বিষয়। আমরা তার চিকিৎসার সব ব্যবস্থা শুরু করে দিয়েছি। তবে নেইমারের বিষয়ে বিস্তারিত জানতে আমাদের শান্ত ও ধৈর্য্য ধরতে হবে। '

নেইমারের পায়ের এক্স-রে করানোর পরেই ঠিক জানা যাবে চোট কত গভীর এই তারকার। এজন্য অন্তত ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে সবাইকে।