রাজশাহীতে বহুতল ভবনে ভয়াবহ আগুন
রাজশাহীতে বহুতল ভবনে ভয়াবহ আগুন

রাজশাহীতে বহুতল ভবনে ভয়াবহ আগুন

অনলাইন ডেস্ক

রাজশাহীর কুমারপাড়া এলাকায় একটি গাড়ির ওয়ার্কশপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর চারটার সময় কুমারপাড়া এলাকায় কার-কেয়ার সেন্টারে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ওয়ার্কশপটিতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। পরে পাশের ১২তলা নূরে হায়াত গার্ডেন ভবনের দ্বিতীয় তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।

 

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। আগুনের ভয়াবহতা বেশি দেখতে পেয়ে আরও কয়েকটি ইউনিটকে ঘটনাস্থলে ডাকা হয়। মোট ১২টি ইউনিট একসাথে কাজ করে দুই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ওয়ার্কশপের পাশে ১২তলা ভবন নূরে হায়াত গার্ডেনের দ্বিতীয় তলায় গ্র্যান্ড তোফা নামে একটি কমিউনিটি সেন্টারে আগুন ছড়িয়ে পড়ে।

কমিউনিটি সেন্টারে মানুষ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, ভোর চারটায় কার কেয়ার সেন্টার নামে ওই গাড়ির ওয়ার্কশপে আগুনের সূত্রপাত হওয়ায় ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে কাজ শুরু করে। তাদের সহযোগিতায় ভবনের সবাইকে নিরাপদে নিচে নামানো হয়।

রাজশাহী ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক রফিকুল ইসলাম জানান, আগুন লাগার একটু পরে এসে আমরা কাজ শুরু করি। মোট ১২টি ইউনিট ২ ঘণ্টা একযোগে কাজ করে আগুন নিভাতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আমরা দ্রুত আসায় আগুন তিন তলা পর্যন্ত যায়নি। কমিউনিটি সেন্টার থাকায় সেখানে মানুষ ছিল না।

তিনি বলেন, ১২তলা ভবনে ৫০টি পরিবারের দুই শতাধিক মানুষ বসবাস করে। সবাইকে নিচে নামাতে সক্ষম হলেও তিন শিশু তিনজন বৃদ্ধসহ মোট ১০জন ভবনের ছাদে গিয়ে আশ্রয় নেয়। পরে তাদেরকে উদ্ধার করা হয়েছে। কোন হতাহতের ঘটনা ঘটেনি।

news24bd.tv/কামরুল

পাঠকপ্রিয়