খণ্ড খণ্ড মিছিল আর স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান
খণ্ড খণ্ড মিছিল আর স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

সংগৃহীত ছবি

খণ্ড খণ্ড মিছিল আর স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

অনলাইন ডেস্ক

দুপুর আড়াইটায় সম্মেলন শুরুর কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হতে থাকেন স্বাচিপের নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল আর ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে সম্মেলনস্থলে আসছেন স্বাচিপ নেতাকর্মীরা। দীর্ঘদিন পর সম্মেলনকে কেন্দ্র করে সংগঠনের সদস্যদের মধ্যে এমন উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।

এদিকে সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

আগামী নির্বাচনের আগে এবারের সম্মেলনকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে স্বাচিপ নেতাকর্মীদের প্রত্যাশা, সম্মেলনের মাধ্যমে আসা নতুন নেতৃত্ব আগামী দিনে সংগঠনকে আরও গতিশীল করবে।

স্বাচিপের সম্মেলনে সভাপতি ও মহাসচিব পদে কোন দুজন আসছেন তা নিয়ে চিকিৎসকদের মধ্যে নানা জল্পনা-কল্পনা চলছে। কেউ বলছেন পুরোনো, অভিজ্ঞ ও দলের প্রতি আনুগত্যের পরীক্ষায় উত্তীর্ণ এমন প্রবীণ চিকিৎসক নেতাদের মধ্যে থেকেই সভাপতি ও মহাসচিব নির্বাচিত হবেন।

সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে প্রবেশের জন্য একাধিক গেট রাখা হয়েছে।

উদ্যানের প্রবেশপথগুলোতে লাইনে দাঁড়িয়ে ভেতরে প্রবেশ করতে দেখা গেছে নেতাকর্মীদের। পুলিশ যথাসম্ভব তল্লাশি করে সবাইকে ভেতরে ঢুকতে দিচ্ছে।

স্বাচিপ নেতারা জানিয়েছেন, আজকের সম্মেলনে ২০ থেকে ৩০ হাজার চিকিৎসক উপস্থিত হতে পারেন।

এদিকে সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের কিছু এলাকার সড়ক বন্ধ করা বা রোড ডাইভারশন দেবে ডিএমপি। এজন্য সম্মেলন চলাকালীন বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ জানিয়েছে ট্রাফিক বিভাগ।