বিশ্বাসঘাতকতার আরেক নাম জিয়াউর রহমান : কাদের 
বিশ্বাসঘাতকতার আরেক নাম জিয়াউর রহমান : কাদের 

সংগৃহীত ছবি

বিশ্বাসঘাতকতার আরেক নাম জিয়াউর রহমান : কাদের 

নিজস্ব প্রতিবেদক

১৯৭৫ এর সেনাপতি জিয়াউর রহমান বিশ্বাসঘাতকতার আরেক নাম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  তিনি বলেন, ১৩ নভেম্বরের হত্যাকাণ্ড ও ২১ আগস্টের হত্যাকাণ্ড এবং ১৫ আগস্টের মাষ্টার মাইন্ড জিয়াউর রহমান। আর ২১ আগস্টের মাষ্টার মাইন্ড তৎকালীন যুবরাজ তারেক রহমান।

শুক্রবার স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) পঞ্চম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত চিকিৎসকদের এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ‍দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে না থাকলে কি আজ স্বাচিপের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারতেন? পারতেন না।  বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ রুপান্তরের রুপকার। আমাদের সাহসের ঠিকানা বঙ্গবন্ধু কন্যা।

আমাদের উন্নয়নের ঠিকানা।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গর্ব পদ্মা সেতু করেই ফেললো। আর এতে করে বিএনপির জ্বালা বাড়ছে। বিএনপি এতো মিথ্যাচার আর বিষোদগার কেন করে বুঝেন না প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, মিথ্যাচার করতে করতে বিএনপির নেতা তারেক জিয়া ও ফখরুলরা রাজনীতির শিষ্ঠাচার হারিয়ে ফেলেছে।

ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে আরও বলেন, নেতিবাচক রাজনীতি ও সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষকতা এবং জঙ্গীবাদের পৃষ্ঠপোষকতার জন্য আপনাদের আন্দোলনে আপনাদেরই পতন হবে। নির্বাচনেও বিএনপির পতন হবে।  

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলন মানেই হাজার হাজার লক্ষ লক্ষ মানুষের সমাবেশ। আমরা পাল্টা পাল্টিতে নেই। আমরা মারামারিতেও নেই। কিন্তু মনে রাখবেন, ভয় দেখিয়ে লাভ নেই। বঙ্গবন্ধু কন্যা আল্লাহ ছাড়াও কাউকে ভয় করেন না।  খেলা হবে ‍উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে, ডিসেম্বরে খেলা হবে। আগামী নির্বাচনে খেলা হবে।

news24bd.tv/আলী