গোলশূন্য সমতায় ‌‘ডু অর ডাই ম্যাচ’ 
গোলশূন্য সমতায় ‌‘ডু অর ডাই ম্যাচ’ 

সংগৃহীত ছবি

গোলশূন্য সমতায় ‌‘ডু অর ডাই ম্যাচ’ 

অনলাইন ডেস্ক

দু’দলের জন্যই ডু অর ডাই ম্যাচ। এমন ম্যাচে মুখোমুখি হয়েছে ইরান ও ওয়েলস। ইরান হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যাবে, তবে ওয়েলসের সম্ভবনা বেঁচে থাকবে ড্র হলেও। 'বি' গ্রুপের ম্যাচটিতে দুই দলই পাল্লা দিয়ে লড়েছে।

তবে প্রথমার্ধ শেষে আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছে এশিয়ার দেশ ইরান।

শুক্রবার (২৫ নভেম্বর) কাতারের আহমদে বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

ম্যাচের প্রথমার্ধে একবারই বল জালে জড়ানো সম্ভব হয়েছে তাও ইরানের কল্যাণে। তবে ভিএআরের কারণে অফসাইডের ঝামেলায় সেটি বাতিল হয়ে যায়।

ফলে প্রথমার্ধ শেষে দুই দলই গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে।


বল দখলে ওয়েলস এগিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল ইরানই। ওয়েলস ৬৬ শতাংশ বল দখলে রেখে ৪ বার শট নিতে পারলেও ইরান মাত্র ৩৪ শতাংশ বল দখলে রেখে ৫ বার আক্রমণ করেছে।  

ম্যাচের শুরুতে অবশ্য আক্রমণের দিক দিয়ে এগিয়েই ছিল ওয়েলস। তবে স্রোতের বিপরীতে গিয়ে ম্যাচের ১৬তম মিনিটে দারুণ এক আক্রমণে আজমাউনের অ্যাসিস্টে বল জালে জড়ান ইরানের গোলিজাদেহ। সঙ্গে সঙ্গে মেতে উঠেন উৎসবে। কিন্তু পরবর্তীতে ভিএআর প্রযুক্তিতে গোল বাতিল করে দেন রেফারি।

এরপর দুই দলই ভালো কিছু আক্রমণ করে, কিন্তু জালের দেখা আর পায়নি কেউই। ফলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

ওয়েলস  স্কোয়াড
ওয়েইন হেনেসি (গোলরক্ষক), ক্রিস মেফাম, জো রোডোন, বেন ডেভিস, কনর রবার্টস, অ্যারন রামসে, এথান আমপাডু, হ্যারি উইলসন, নিকো উইলিয়াম, গ্যারেথ বেল, মোরে।

ইরান স্কোয়াড
হোসেইনি (গোলরক্ষক), রেজাইন, মোর্তেজা পৌরালিগাঞ্জি, মাজিদ হুসেইনি, মিলাদ মোহাম্মদি, ঘলিজাদেহ, আহমদ নুরুল্লাহ, আফাঘ, এহসান হাজসাফি, আজমন, মেহেদী তারেমি।
 news24bd.tv/আলী