শেষ মুহূর্তে লণ্ডভণ্ড ওয়েলস, জোড়া হাসি ইরানের
শেষ মুহূর্তে লণ্ডভণ্ড ওয়েলস, জোড়া হাসি ইরানের

সংগৃহীত ছবি

শেষ মুহূর্তে লণ্ডভণ্ড ওয়েলস, জোড়া হাসি ইরানের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে প্রথম জয়ের খোঁজে মাঠে নামলেও সুবিধা করতে পারছিল না ওয়েলস। তবে প্রতিপক্ষ ইরানের আক্রমণ ভালোই সামলেছিল ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত। তখনো কোনো গোলের দেখা পায়নি কোনো দল। তবে বিপত্তি বাধে রেফারির দেওয়া অতিরিক্ত সময়ে।

দুই গোল হজম করে হারের তিক্ত স্বাদ পায় ওয়েলস।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে রুখে দিয়ে ইরানের বিপক্ষে জয় প্রত্যাশা করেছিল গ্যারেথ বেলের ওয়েলস। তবে মাঠে জয়ের খুদা খুব একটা চোখে পড়েনি। প্রতিপক্ষ ইরান শুরু থেকেই চাপে রেখেছিল ওয়েলসকে।

সেই চাপে দিশেহারা ওয়েলসের রক্ষা প্রাচীর ভেদ করে ১৬ মিনিটে দলকে এগিয়ে নেয় ইরানি ফুটবলার আলী ঘোলিজাদেহ। তবে শেষ পর্যন্ত সেই উদযাপনে জল ঢেলে দিয়েছে ভিডিও অ্যাসিটেন্ট রেফারি। বাতিল হয় গোলটি।

এরপর আক্রমণে গিয়েও গোল আদায় করতে পারেনি ইরান। পাল্টা আক্রমণে গিয়েছে ওয়েলসও। তবে সুবিধা করতে পারেনি তারাও। শেষ পর্যন্ত গোল শূন্য ড্র’য়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে নেমেও গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা চালিয়েছে ইরান। তবে কাজ হয়নি তাতে। ওয়েলস চেয়েছে প্রতিপক্ষের জালের ঠিকানা খুঁজে পেতে। তবে হয়ে ওঠেনি তা।

নির্ধারিত ৯০ মিনিটেও এদিন গোল করতে পারেনি কোনো দল। তবে অতিরিক্ত সময়ে গোলের দেখা পেতে একটু বেশিই মরিয়া হয়ে ওঠে ইরান। কাজও হয় তাতে। ৯৮ মিনিটের সময় দলকে উদযাপনের মুহূর্ত এনে দেন রাউজবেহ চেশমী। তার দুই মিনিট পর আরো এক গোল করে দলের জয় নিশ্চিত করে ইরান। দারুণ গোলে দলকে বিজয় এনে দেন রামিন রেজাইয়ান।


news24bd.tv/আমিরুল