ওয়েলস গোলরক্ষকের লালকার্ডের পর ইরানের বাজিমাত
ওয়েলস গোলরক্ষকের লালকার্ডের পর ইরানের বাজিমাত

সংগৃহীত ছবি

ওয়েলস গোলরক্ষকের লালকার্ডের পর ইরানের বাজিমাত

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপে প্রথম ফুটবলার হিসেবে লালকার্ড দেখে মাঠ ছেড়েছেন ওয়েলস গোলরক্ষক ডব্লিউ হেনেসি। ৮৬ মিনিটে তার বিদায়ের পর ১০ জনের দলকে পেয়ে অতি আগ্রাসী হয়ে ওঠে ইরান। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র’য়ে থাকা ম্যাচে শেষটা রাঙিয়েছে ইরানিরা। বাজিমাত করে ২-০ গোলের জয় ছিনিয়ে নিয়েছে তারা।

ম্যাচের শেষ দিকে ইরান স্ট্রাইকার মেহেদী তারেমির আক্রমণ ঠেকাতে ডি বক্সের বাইরে বেরিয়ে আসেন ওয়েলসের গোলরক্ষক হেনেসিও। তারেমির সঙ্গে সংঘর্ষ হয় তার। হেনেসির ডান পায়ের বুটের নিচের অংশ আঘাত করে তারেমির চোয়ালে। এ ঘটনায় ফিল্ড রেফারি তাৎক্ষনিক হলুদ কার্ড দেখালেও পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) শরণাপন্ন হয়ে লালকার্ড দেখানো হয় তাকে।

হেনেমি প্রিমিয়ার লীগের ক্লাব নটিংহ্যামে খেলেন। বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় গোলরক্ষক হিসেবে এ লালকার্ড পেলেন তিনি।

এর আগে ২০১০ সালে উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমিলেং এবং ১৯৯৪ সালে নরওয়ের বিপক্ষে ইতালির জিয়ানলুকা প্যাগলুকাকে লালকার্ড হজম করতে হয়।

এদিন নির্ধারিত সময়ে গোল আদায় করতে পারেনি কোনো দল। তবে ওয়েলস গোলরক্ষকের বিদায়ের পর ১০ জনের দলকে পেয়ে সুযোগ কাজে লাগাই ইরান। ম্যাচের অতিরিক্ত ৯ মিনিটের শেষ ৩ মিনিটে দুই গোল দিয়ে ওয়েলসের নাগের ডগা থেকে ম্যাচ ছিনিয়ে নেয় ইরান।

news24bd.tv/আমিরুল