দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে নোয়াখালীর এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে দুবৃর্ত্তরা। নিহত মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া (৪০) সেনবাগ উপজেলার মোহাম্মদপুর গ্রামের হেদায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে তার মৃত্যুর সংবাদ গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের মাঝে শুরু হয় শোকের মাতম। নিহতের ভাই ফখরুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িত ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে আফ্রিকার পুলিশ।

জিজ্ঞাসাবাদে তারা রাসেলকে হত্যার কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

মোহাম্মদপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য সানা উল্যাহ নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, রাসেল ২০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকা যান। সেখানে আফ্রিকার কানন শহরে তিনি ব্যবসা শুরু করেন এবং স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। কিছুদিন আগে স্থানীয় এক ব্যক্তির কাছে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন।

গত ২১ নভেম্বর রাসেল নিজ গাড়ী নিয়ে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওয়া টাকা আদায় করতে গেলে সন্ত্রাসীরা রাসেলকে এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে। পরে জঙ্গলে গাড়ীসহ মরদেহপেলে রেখে পালিয়ে যায়।

খোঁজাখুজি করে তার কোন সন্ধান না পেয়ে তার স্ত্রী বিথী স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে আফ্রিকার পুলিশ নিখোঁজের ৩দিন পর একটি জঙ্গল থেকে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে।

৭নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম রিগান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের শাস্তি ও লাশ দ্রুত দেশে পাঠানোর জোর দাবী জানিয়েছেন নিহতের পরিবার ও এলাকালাবাসী।  

news24bd.tv/আজিজ