কাতারের বিদায় নিশ্চিত করার পথে সেনেগাল
কাতারের বিদায় নিশ্চিত করার পথে সেনেগাল

সংগৃহীত ছবি

কাতারের বিদায় নিশ্চিত করার পথে সেনেগাল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের এ-গ্রুপে প্রথম ম্যাচে হারা দুই দলের লড়াই চলছে। প্রথমার্ধ শেষে আয়োজক কাতারের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে সেনেগাল। এই ধারা অব্যাহত থাকলে প্রথম দল হিসেবে আজই নিশ্চিত হবে কাতারের বিদায়।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলে হেরে বিশ্বকাপ অভিযান শুরু করে কাতার।

অন্যদিকে গ্রুপের অপর ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে কাতারের মতো একই হার বরণ করতে হয় আফ্রিকান চ্যাম্পিয়নদের। ঘুরে দাঁড়ানোর ম্যাচ দু’দলেরই। তবে শক্তিমত্তায় কাতারের থেকে কিছুটা এগিয়ে থেকেই এদিন মাঠে নেমেছিল আফ্রিকান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতে এদিন সুবিধা করতে পারছিল না কোনো দলই।

আক্রমণে গিয়েছে দু’দলই। তবে সেই আক্রমণে দাড় ছিল না কারোরই। তবে গোলের উদ্দেশ্যে শট নেওয়া ও বল দখলে এগিয়ে ছিল সেনেগালই। সেনেগালের ৩ শটের বিপরীতে কোনো শটই নিতে পারেনি কাতার। অন্যদিকে কাতারের ৩৬ শতাংশ বল দখলের বিপরীতে ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রেখেছে আফ্রিকান দলটি।

তবে গোল পেতে সময় নিচ্ছিল। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণের দেখা পায় সেনেগাল ম্যাচের ৪১মিনিটে। ব’লে দিয়ার গোলে ম্যাচে এগিয়ে যায় সেনেগাল। তবে গোল পেতে যতটা না দিয়ার অবদান। তার থেকে বেশি অবদান প্রতিপক্ষের রক্ষণের। কাতার রক্ষণের পা ফসকে বল বেড়িয়ে গেলে জালের উদ্দেশ্যে বল পাঠানোর সহজ কাজটি করেন দিয়ার। তাতেই এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে সেনেগাল।

news24bd.tv/আমিরুল