গোলশূন্য ড্র ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ
গোলশূন্য ড্র ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ

সংগৃহীত ছবি

গোলশূন্য ড্র ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইরানকে বড় ব্যবধানে হারায় ইংল্যান্ড। তবে দ্বিতীয় ম্যাচে এসে যুক্তরাষ্ট্রের সঙ্গে জয়ের ধারাবাহিকতা রক্ষা করতে পারেনি তারা। এই ম্যাচে কোনও দলই গোর করতে পারিনি। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

এই ড্রয়ে গ্রুপ বি-তে চার দলের সামনে নক আউট পর্বে ওঠার সুযোগ তৈরি হয়েছে। আবার যে-কেউ বাদ পড়তে পারে। ইংল্যান্ড দুই ম্যাচে চার পয়েন্ট, ইরান তিন, যুক্তরাষ্ট্র দুই এবং ওয়েলস এক পয়েন্ট করে পেয়েছে। শেষ ম্যাচে নির্ধারিত হবে কোন দুটি দল যাবে পরবর্তী পর্বে।

আল বায়েত স্টেডিয়াম জিতলেই নক আউট পর্ব নিশ্চিত হতো ইংল্যান্ডের। কিন্তু ড্রতে গ্রুপটা বেশ জমে উঠেছে। ম্যাচে ইংল্যান্ডের চেয়ে কোনো অংশে খারাপ খেলেনি যুক্তরাষ্ট্র। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউই।

খেলার ১০ মিনিটের সময় হ্যারি কেইনের শট ব্লক হলে এগিয়ে যেতে পারেনি ইংল্যান্ড। পরের মিনিটে জন স্টোন্সের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ১৩ মিনিটে মন্টের শট লক্ষ্যভ্রষ্ট হলে ইংল্যান্ডের সমর্থকদের হতাশ হতে হয়।

যুক্তরাষ্ট্রও ঘুরে দাঁড়িয়ে একের পর এক আক্রমণ করতে থাকে। ১৭ মিনিটে যুক্তরাষ্ট্রের হাজি রাইটের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ২৬ মিনিটে ওয়েস্টন ম্যাকনির ডান পায়ের শট দূর দিয়ে গেলে দল গোলবঞ্চিত থাকে।

২৯ মিনিটে ইউনুস মুসার শট ইংলিশ গোলকিপার প্রতিহত করে দলকে ম্যাচে ঠিকঠাক রাখেন। চার মিনিট পর ক্রিস্টিয়ান পালিসিকের শট বারে লাগলে যুক্তরাষ্ট্রের সমর্থকদের আবারও হতাশ হতে হয়।

বিরতির পর যুক্তরাষ্ট্র আর সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। ৬২ মিনিটে পালিসিকের বক্সের বাইরে থেকে নেওয়া আরও একটি শট রক্ষণে এসে বাধা পেলে গোলের স্বপ্ন সেখানেই শেষ।

news24bd.tv/ইস্রাফিল