আজ আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই
আজ আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই

সংগৃহীত ছবি

আজ আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে আজ রাতে মাঠে নামবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ মেক্সিকো। আলবিসেলেস্তে ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ বলেন, মেক্সিকোর বিপক্ষের ম্যাচটি তাদের কাছে ফাইনালের মতো। কোচ লিওনেল স্কালোনি মনে করেন, ঘুরে দাড়াঁনোর সক্ষমতা রয়েছে তাদের।

মেক্সিকো কোচও জয়ের বিকল্প কিছুই ভাবছেন না। দুই দলের লড়াই শুরু রাত ১টায়।  

হারলেই বিদায়। এমন সমীকরণ মাথা নিয়ে মাঠে নামতে হচ্ছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

ম্যাচের আগের দিন অনুশীলনে বেশ সিরিয়াস আর্জেন্টিনা। ক্যাপ্টেন লিওনেল মেসিকে দেখা যায় চাপমুক্ত। সতীর্থদের সঙ্গে খোশগল্পে মেতেছিলেন তিনি।

গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ সামনে রেখে কোচের সঙ্গে আলোচনাও সারেন মেসি। তারপর পুরো দল মনোযোগ দেয় অনুশীলনে। সংবাদ সম্মেলনে এ দিন উপস্থিত ছিলেন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ।  

তিনি বলেন, সব ম্যাচই এখন তাদের কাছে ফাইনালের মতো। কারণ আমাদের জিততে হবে। পরিবর্তী রাউন্ডে যেতে হলে জয়ের কোনো বিকল্প নেই।

ইনজুরির শঙ্কা ছিল মেসিকে ঘিরে। কিন্ত সেই শঙ্কা দূর করে ঘাম ঝরিয়েছেন তিনি। নিজেদের প্রথম ম্যাচে সৌদির কাছে হেরেছে দিয়েগো মারাদোনার উত্তরসূরিরা। কোচের বিশ্বাস সেখান থেকে ঘুরে দাড়াঁবে দল।

কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘আমরা মেক্সিকোর সঙ্গে ম্যাচটিতে আলাদা পরিকল্পনা নিয়ে মাঠে নামবো। সৌদি আরবের বিপক্ষে পরিকল্পনা কাজে আসেনি। সে কারণে আমরা কৌশল বদলাচ্ছি। ছেলেদের প্রতি আমার বিশ্বাস রয়েছে।  

অন্যদিকে, মেক্সিকো তাদের প্রথম ম্যাচ শেষ করেছে সমতায়। দলের গোলরক্ষক ওচোয়া দেয়াল ভেদ করা কঠিন হবে প্রতিপক্ষের জন্য। বিশ্বকাপ আসলে ছন্দে ফেরেন এই গোলরক্ষক। মেক্সিকান কোচও জয়ের ব্যাপারে আশাবাদী।

কোচ বলেন, ছেলেদের বলেছি, আমাদের জিততেই হবে। জয়ের জন্য আমরা সব কিছুই করবো। আমার জন্ম আর্জেন্টিনায় হলেও আমি পেশাদার কোচ। মেক্সিকোর জয়টা আমার কাছে এখন সব।  

এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৩৫ ম্যাচে। যেখানে জয়ের ব্যবধানে এগিয়ে আর্জেন্টিনা। ১৬ জয়ের বিপরীতে হার ৫টি। ড্র হয়েছে ১৪ ম্যাচ। আর বিশ্বকাপে তিন দেখায় একটিও জয় পায়নি মেক্সিকানরা।

news24bd.tv/ইস্রাফিল