আর্জেন্টিনাকে হারিয়ে ‘রোলস রয়েস’ পাচ্ছেন সৌদি খেলোয়াড়রা?
আর্জেন্টিনাকে হারিয়ে ‘রোলস রয়েস’ পাচ্ছেন সৌদি খেলোয়াড়রা?

সংগৃহীত ছবি

আর্জেন্টিনাকে হারিয়ে ‘রোলস রয়েস’ পাচ্ছেন সৌদি খেলোয়াড়রা?

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাসের জন্ম দিয়েছে সৌদি আরব। এই জয়ে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে দেশটিতে। সৌদি আরবজুড়ে যেন ঈদের আনন্দ বয়ে গেছে। জয়ের পরদিনই সরকারি ছুটি ঘোষণা করেছেন সৌদি বাদশাহ।

এবার গণমাধ্যমে খবর জাতীয় দলের খেলোয়াড় প্রত্যেকে একটি করে বিলাসবহুল গাড়ি উপহার পাচ্ছেন।  

সিএনএনের বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে, দেশটির প্রিন্স মোহাম্মদ বিন সালমান জাতীয় দলের খেলোয়াড়দের প্রত্যেককে একটি করে রোলস রয়েস ফ্যান্টম মডেলের গাড়ি উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই মডেলের প্রতিটি গাড়ির দাম প্রায় ৪ লাখ ৬০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৬৮ লাখ ৩২ হাজার টাকা।

বিলাসবহুল এই গাড়ি ভি১২ ইঞ্জিনের এবং ৪৮টি ভালভ আছে। সর্বোচ্চ ৪৬০ এইপি শক্তিসম্পন্ন এই গাড়ির সর্বোচ্চ টর্ক ৭২০ এনএম। জার্মান গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের তৈরি করা এই গাড়ি মাত্র ৫.৭ সেকেন্ডে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে পারে। সৌদি আরবের ২৬ জনের বিশ্বকাপ স্কোয়াডকে এই গাড়ি উপহার দিতে প্রিন্স সালমানের মোট খরচ হওয়ার কথা প্রায় ১ কোটি ১৯ লাখ ৬০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটি প্রায় ১২১ কোটি ৭৬ লাখ টাকা।

তবে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, প্রিন্স সালমানের কাছ থেকে রোলস রয়েস গাড়ি উপহার পাওয়ার খবরটি সৌদি আরবের খেলোয়াড়েরা নাকি অস্বীকার করেছেন। সৌদির সংবাদ সম্মেলনে স্ট্রাইকার সালেহ আলশেহরির কাছে এক সংবাদকর্মী জানতে চেয়েছিলেন, তিনি কোন রঙের রোলস রয়েস গাড়ি পছন্দ করবেন? 

এর উত্তরে আলশেহরি নাকি বলেছেন, উপহারের খবরটি সত্য নয়। সংবাদকর্মীটি তখন পাল্টা প্রশ্ন করেন, ‘ব্যাপারটা ভালো হলো না, তাই না?’ আলশেহরি তখন একটু সিরিয়াস মানসিকতাতেই উত্তর দেন, ‘আমরা এখানে দেশের হয়ে লড়াই করতে নিজের সেরাটা দিতে এসেছি। এটাই আমাদের সেরা অর্জন। ’

সৌদি আরবের কোচ হার্ভি রেনারও খবরটি অস্বীকার করে বলেছেন, ‘আমাদের ফেডারেশন খুব সিরিয়াস। ক্রীড়া মন্ত্রণালয়ও খেলাধুলা নিয়ে খুবই সিরিয়াস। আর কোনো কিছু পাওয়ার সময়ও এখনো আসেনি। আমরা মাত্র একটা ম্যাচ জিতেছি। আরও গুরুত্বপূর্ণ ম্যাচ আছে সামনে এবং আমরা আরও জয় তুলে নিতে চাই। এ খবরের সত্যতা নেই। ’
বাংলাদেশ সময় আজ সন্ধ্যা ৭টায় নিজেদের গ্রুপ থেকে দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে সৌদি আরব। জিততে পারলে ১৯৯৪ বিশ্বকাপের পর প্রথমবারের মতো বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডের দেখা পাবে সৌদি আরব। আপাতত ‘সি’ গ্রুপ থেকে ১ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সৌদি আরব। সমান ১ পয়েন্ট করে পাওয়া পোল্যান্ড ও মেক্সিকো যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে। ১ ম্যাচে ০ পয়েন্ট নিয়ে তলানিতে আর্জেন্টিনা।

তবে বিশ্বকাপে ভালো করলে সৌদি রাজপরিবারের উপহার দেওয়ার নজির কিন্তু আছে। ১৯৯৪ বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল সৌদি আরব। সে ম্যাচে বিস্ময়কর একটি গোল করে দেশকে জিতিয়েছিলেন সাইদ আল ওয়াইরান। সেটি বিশ্বকাপের ইতিহাসেই অন্যতম সেরা গোল হিসেবে সমাদৃত। তখন ওয়াইরানকে রোলস রয়েস গাড়ি উপহার দিয়েছিল সৌদি রাজপরিবার।

news24bd.tv/আজিজ