অলিখিত ফাইনালে আর্জেন্টিনা-মেক্সিকো
অলিখিত ফাইনালে আর্জেন্টিনা-মেক্সিকো

সংগৃহীত ছবি

অলিখিত ফাইনালে আর্জেন্টিনা-মেক্সিকো

অনলাইন ডেস্ক

হারলে বিশ্বকাপ আসর থেকে বিদায় নিতে হবে এমন অলিখিত ফাইনালে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা।  আজ লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। প্রথম ম্যাচে সৌদি আরবের সাথে ২-১ গোলে হেরেছে তারা। এমন হারে খাদের কিনারায় শিরোপার অন্যতম দাবিদার হিসেবে আসর শুরু করা দলটি।

 বিশ্বকাপ দৌড়ে টিকে থাকতে মেক্সিকোর সাথে জয়ের বিকল্প নেই আলবিসেলেস্তেদের। অন্যদিকে পোল্যান্ডের সঙ্গে ড্র করে খুব ভালোভাবেই বিশ্বকাপে টিকে আছে মেক্সিকো।

দুইদলের সমীকরণে এগিয়ে থাকবে আর্জেন্টিনা। এখান থেকে প্রেরণা জোগাবে আর্জেন্টাইন শিবিরে।

শেষ ২০ ম্যাচে ১৪ জয় আর্জেন্টিনার। ফিফা র‍্যাংকিংয়ে মেক্সিকো থেকে ১০ ধাপ এগিয়ে আকাশী-সাদা জার্সিধারীরা। র‍্যাংকিংয়ে আর্জেন্টিনা ৩-এ আর মেক্সিকো ১৩-তে রয়েছে। তাই দল হিসেবে মেক্সিকো মোটেই দুর্বল নয়।

আর্জেন্টিনা ১৭ ম্যাচে ১১ জয় আর ৬ ড্রয়ে বিশ্বকাপ বাছাইপর্বে উত্তীর্ণ হয়েছে। অন্যদিকে মেক্সিকো ১৪ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয়, ৪ ম্যাচে ড্র করে বিশ্বমঞ্চে জায়গা করে নিয়েছে। সবশেষ দুই দলের দেখা হয়েছে, ২০১৯ সালের সেপ্টেম্বরে। এই প্রীতি ম্যাচে মেক্সিকানদের ৪-০ গোলে বিধ্বস্ত করে আর্জেন্টাইনরা। হ্যাট্রিক করেন লতারো মার্টিনেজ।  

সম্ভাব্য লাইন আপ

আর্জেন্টিনা: (৪-৩-২-১): এমিলিয়ানো (গোলরক্ষক), মন্তিয়েল, তাগলিয়াফিকো, রোমেরো, মার্তিনেজ, ডি পল, পারেদেস, অ্যালিস্টার, মেসি, দি মারিয়া, লাউতারো।  

মেক্সিকো: (৪-৩-৩) ওচোয়া (গোলরক্ষক), গ্যালার্দো, মোরেনো, মন্তেস, সানচেজ, শ্যাভেজ, আলভারেজ, হেরেরা, ভেগা, মার্তিন, লোজানো।

প্রেডিকশন

কাগজে কলমে ও পরিসংখ্যানে এগিয়ে থাকবে আর্জেন্টিনাই। তবে তাদের খারাপ দিনে চেপে ধরতে পারে মেক্সিকোও।

সম্ভাব্য স্কোর:

আর্জেন্টিনা ২-১ মেক্সিকো

news24bd.tv/আজিজ