ডিউকের গোলে এগিয়ে অস্ট্রেলিয়া

ডিউকের গোলে এগিয়ে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বিরতিতে গেছে অস্ট্রেলিয়া। আল জানুব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে তিউনিসিয়ার চেয়ে প্রথমার্ধে সব বিভাগেই দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। তবে গোলের দারুণ দুটি সুযোগ নষ্ট না করলে তিউনিসিয়ায় এগিয়ে থেকে বিরতিতে যেতে পারতো।

অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে মিচেল ডিউকের গোলে।

২৩তম মিনিটে দলগত আক্রমণ থেকে গোলটি পায় সকারুজরা। ডান প্রান্ত থেকে ক্রেইগ গুডউইনের ক্রস এক তিউনিসিয়ান ফুটবলারের পায়ে লাগলেও, বল জায়গা মতো পেয়ে যান ডিউক। তার ফ্লিক হেডার আয়মেন ডাহমেনকে ফাঁকি দিয়ে চলে যায় জালে। টিম কাহিলের পর দ্বিতীয় অস্ট্রেলিয়া হিসেবে বিশ্বকাপে হেডে গোল করার কীর্তি এখন তাই ডিউকের।

তিউনিসিয়া ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ৪০ মিনিটে। তবে অস্ট্রেলিয়ার ত্রাতা হয়ে ধরা দেন ডিফেন্ডার হ্যারি সুতার। ইসাম জেবালি ডান প্রান্তে ফাঁকায় দাঁড়িয়ে থাকা মোহাম্মদ ড্রাগার পাস বাড়ান। বল পেয়ে ড্রাগার জোরালো শটই নেন গোলের উদ্দেশে। তবে দূর থেকে এসে স্লাইডিং ব্লকে অস্ট্রেলিয়াকে রক্ষা করেন সুতার।

প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচে ফেরার সবচেয়ে ভালো সুযোগটি হারায় তিউনিসিয়া। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে জেবালি কাট ইন করে বল বাড়ান গোল লাইনের কয়েক গজ সামনে দাঁড়িয়ে থাকা ইউসেফ মসাকনিকে। তবে এতো কাছ থেকেও বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি। মসাকনি বল মারের কাছের পোস্টের বাইরে দিয়ে। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তিউনিসিয়াকে।

news24bd.tv/সাব্বির