তিউনিসিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার চমক
তিউনিসিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার চমক

তিউনিসিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার চমক

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়েছিল তিউনিসিয়া। তবে এবার অপেক্ষাকৃত দুর্বল দল অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল আফ্রিকার দেশটি। আজ শনিবার ‘ডি’ গ্রুপের ম্যাচে মিচেল ডিউকের করা একমাত্র গোলে হার দেখেছে তিউনিসিয়া। এ হারে দলটির নকআউট পর্বে ওঠার সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গেল।

কেননা গ্রুপ পর্বে দলটি শেষ ম্যাচ খেলবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে।

আল জানুব স্টেডিয়ামে প্রথমার্ধে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারেননি তিউনিসিয়ার ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে অবশ্য নিজেদের গুছিয়ে নেয় দলটি। বল দখলে নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণকে ব্যস্ত রাখে সিংহভাগ সময়।

তবে গোলের মিসের মহড়ায় ম্যাচে ফেরা হয়নি তাদের। প্রথমার্ধে ডিউকের করা গোলটিই তাই গড়ে দিয়েছে ম্যাচের ভাগ্য। বিশ্বকাপ ফুটবলে এটা অস্ট্রেলিয়ার তৃতীয় জয়।

২৩তম মিনিটে দলগত আক্রমণ থেকে গোলটি পায় সকারুজরা। ডান প্রান্ত থেকে ক্রেইগ গুডউইনের ক্রস এক তিউনিসিয়ান ফুটবলারের পায়ে লাগলেও, বল জায়গা মতো পেয়ে যান ডিউক। তার ফ্লিক হেডার আয়মেন ডাহমেনকে ফাঁকি দিয়ে চলে যায় জালে। টিম কাহিলের পর দ্বিতীয় অস্ট্রেলিয়া হিসেবে বিশ্বকাপে হেডে গোল করার কীর্তি এখন তাই ডিউকের।

তিউনিসিয়া ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ৪০ মিনিটে। তবে অস্ট্রেলিয়ার ত্রাতা হয়ে ধরা দেন ডিফেন্ডার হ্যারি সুতার। ইসাম জেবালি ডান প্রান্তে ফাঁকায় দাঁড়িয়ে থাকা মোহাম্মদ ড্রাগার পাস বাড়ান। বল পেয়ে ড্রাগার জোরালো শটই নেন গোলের উদ্দেশে। তবে দূর থেকে এসে স্লাইডিং ব্লকে অস্ট্রেলিয়াকে রক্ষা করেন সুতার।

প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচে ফেরার সবচেয়ে ভালো সুযোগটি হারায় তিউনিসিয়া। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে জেবালি কাট ইন করে বল বাড়ান গোল লাইনের কয়েক গজ সামনে দাঁড়িয়ে থাকা ইউসেফ মসাকনিকে। তবে এতো কাছ থেকেও বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি। মসাকনি বল মারের কাছের পোস্টের বাইরে দিয়ে। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তিউনিসিয়াকে।

বিরতির পরও চলে তিউনিসিয়ার গোলের মিসের মহড়া। এক মসাকনিই নষ্ট করেছেন একাধিক সুযোগ। প্রথমার্ধে বল দখল এবং গোলমুখে শট নেওয়ায় অস্ট্রেলিয়ার থেকে পিছিয়ে থাকলেও, দ্বিতীয়ার্ধে তিউনিসিয়া দেখায় দাপট। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় হারই জোটে আফ্রিকার দলটির কপালে।

news24bd.tv/সাব্বির