সরকারি দলকে বিদায়ের প্রস্তুতি নেয়ার আহ্বান মির্জা ফখরুলের
সরকারি দলকে বিদায়ের প্রস্তুতি নেয়ার আহ্বান মির্জা ফখরুলের

সরকারি দলকে বিদায়ের প্রস্তুতি নেয়ার আহ্বান মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

দেশে সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগের নেতাদের জামানত বাজেয়াপ্ত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সরকারি দলকে নৌকা ভুলে বিদায়ের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লার বিভাগীয় সমাবেশে এসব বলেন ফখরুল। এসময় বিএনপি নেতারা বলেন, ডিসেম্বর থেকে সরকার পতনে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

বিএনপির দুর্গ হিসাবে পরিচিত কুমিল্লায় দীর্ঘদিন পর দলটির বিভাগীয় সমাবেশের আয়োজন করা হয়। পরিবহন ধর্মঘটের বিড়ম্বনা না থাকায় ভোর থেকে নির্বিঘ্নে খন্দ খন্দ মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন বিএনপির নেতা-কর্মীরা। স্লোগান আর ফেস্টুনে দাবি জানান খালেদা জিয়ার মুক্তির। বেলা ২টার সমাবেশ শুরু হয় সকাল ১১টাতেই।

আর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাফ জানান, প্রধানমন্ত্রীর পদত্যাগ ছাড়া দেশে এবার কোন নির্বাচন হবে না। বিএনপির সিনিয়র নেতাদের কারাগারে নিয়ে আবারও নির্বাচন করার স্বপ্ন সরকারের পূরণ হবে না বলেও মন্তব্য করেন তিনি।

সমাবেশে কুমিল্লা সিটি কর্পোরেশন- কুসিক নির্বাচনে অংশ নেয়ার অভিযোগে বিএনপির দুই বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার উপস্থিত থাকলেও তাদের মঞ্চে ডাকা হয়নি।

মঞ্চে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়াসহ অন্যান্য নেতারা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক