ঘুষের ভিডিও ভাইরালের ঘটনায় ভূমি কর্মকর্তা বহিষ্কার
ঘুষের ভিডিও ভাইরালের ঘটনায় ভূমি কর্মকর্তা বহিষ্কার

ঘুষের ভিডিও ভাইরালের ঘটনায় ভূমি কর্মকর্তা বহিষ্কার

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারের ঘুষ নেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে তাকে আজ চাকরি থেকে সাময়িক বহিষ্কার করেছেন জেলা প্রশাসক।

গতকাল (শুক্রবার) আব্দুস সাত্তারের ঘুষ নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার কার্যালয়ে খাজনাসহ বিভিন্ন সেবা দেওয়ার বিনিময়ে দরদাম করে সেবাগ্রহীতাদের থেকে ঘুষ নিচ্ছেন। কার্যালয়ের ভেতরের ও বাইরে ঘুষের টাকা নিয়ে দরকষাকষি শেষে টাকা তিনি পকেটে ঢোকাচ্ছেন।

 

ভিডিওগুলোতে দেখা যায়, টেবিলের সামনে টাকা হাতে নিয়ে বসে থাকা সেবাগ্রহীতাকে তিনি বলছেন, '৯০০ টাকা দিলে হবে! না না হবে না, এভাবে। আশ্চর্য তো। গরীব মানুষও দিছে। আর আপনি তো মার্চেন্ট মানুষ।

৯০০ টাকা গুনে দিছেন, এটা কেমন কথা হলো!' কমিশনার অফিসের তদবিরে আসা আরেকটি কাজ প্রসঙ্গে তিনি আরেকজনকে বলছেন, 'কমিশনার অফিস থেকে ফোন কেন? এই অফিসে লোক নাই। তাহলে তো সাত দিন আটকাতে হয়। তাহলে গা বুঝবে। '

ভিডিওর আরেক অংশে তার টেবিলের সামনে বসে থাকা অপর সেবাগ্রহীতাকে ৪ হাজার টাকার সঙ্গে আরও অতিরিক্ত ৫০০ টাকা দিতে বলছেন তিনি। তা না হলে তিনি খাজনার চেক না কাটার হুমকি দেন। আরেক সেবাগ্রহীতাকে অফিসের বাইরে নিয়ে গিয়ে একটি গাছতলায় দাঁড়িয়ে কথা বলার ফাঁকে আড়াল করে কয়েক দফায় তার কাছ থেকে টাকা নিয়ে পকেটে রাখছেন।

রাজশাহী জেলা প্রশাসক জানান, অভিযুক্ত আব্দুস সাত্তারকে এ অভিযোগের প্রেক্ষিতে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক