গোলের পর মাঠেই কেঁদে দিলেন লেভানডস্কি
গোলের পর মাঠেই কেঁদে দিলেন লেভানডস্কি

গোলের পর মাঠেই কেঁদে দিলেন লেভানডস্কি

অনলাইন ডেস্ক

তর্কসাপেক্ষে বর্তমান সময়ের সেরা স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি। বায়ার্ন মিউনিখের হয়ে টানা ৮ মৌসুম ইউরোপিয়ান ফুটবল মাতিয়ে চলতি মৌসুমে এই স্ট্রাইকার নাম লিখিয়েছেন বার্সেলোনায়। নতুন ক্লাবে এসেও গোলের পর গোল করে যাচ্ছেন তিনি। প্রমাণ করে যাচ্ছেন নিজেকে।

জানান দিচ্ছেন, যেখানেই যাবেন সেখানেই পসরা সাজাবেন গোলের।

ক্লাব ফুটবলে রীতিমতো অপ্রতিরোধ্য হলেও পোল্যান্ডের হয়ে ফুটবলের মহামঞ্চে ছিল না লেভানডস্কির কোনো গোল। রাশিয়া বিশ্বকাপে দেশের হয়ে প্রথম বিশ্বকাপ খেলেন লেভা। সে বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পোল্যান্ড।

গ্রুপের তিন ম্যাচ খেলেও কোনো গোল করতে পারেননি লেভানডস্কি। পারেননি কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেও। মেক্সিকোর বিপক্ষে দলের ড্রয়ের দিন লেভানডস্কি ছিলেন নিষ্প্রভ।

আজ সৌদি আরবের বিপক্ষে শুরুতেও তেমন সুবিধা করতে পারছিলেন না লেভানডস্কি। তবে প্রথমার্ধের শেষদিকেই জ্বলে ওঠেন তিনি। তার দারুণ এক পাস থেকে পোল্যান্ড প্রথম গোলটি পায়। এরপর দ্বিতীয়ার্ধে বিশ্বকাপে পরম আরাধ্য গোলের দেখা পেয়ে যান লেভানডস্কি। সৌদি আরবের রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে ক্যারিয়ারের স্মরণীয় গোলটি করেন তিনি।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপে প্রথম গোল বলেই কি-না, গোলের পর বেশ আবেগি হয়ে পড়েন লেভানডস্কি। গোল করেই ভোঁ দৌড়ে সামনে গিয়ে শুয়ে পড়েন তিনি। তাকে ঘিরে চলে পোলিশ ফুটবলারদের উদযাপন। এরপর উঠে আসতেই অশ্রুসিক্ত লেভানডস্কি ধরা পড়েন ক্যামেরার ফ্রেমে। প্রথম গোলের আনন্দাশ্রুতেই চোখ ছলছল করছিল তার।

news24bd.tv/সাব্বির