প্রথমার্ধে ফ্রান্সকে আটকে রাখলো ডেনমার্ক
প্রথমার্ধে ফ্রান্সকে আটকে রাখলো ডেনমার্ক

প্রথমার্ধে ফ্রান্সকে আটকে রাখলো ডেনমার্ক

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষ ডেনমার্ক মানেই ফ্রান্সের ভেতর কাজ করে আতঙ্ক। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর ডেনিশদের বিপক্ষে তিন ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি ফরাসিরা। হেরেছে দুই ম্যাচ। দলটিকে সমীহ করার কারণ আছে বৈকি।

তবে কাতার বিশ্বকাপে ডেনমার্কের বিপক্ষে প্রথম অর্ধে দাপটই দেখিয়েছেন গ্রিজমান-এমবাপ্পেরা। যদিও একাধিক সুযোগ নষ্টে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি ফ্রান্স।

স্টেডিয়াম ৯৭৪-এ ডি গ্রুপের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে শুরু থেকেই সতর্ক ছিল ডেনমার্ক। কিলিয়ান এমবাপ্পে, ওসমান দেম্বেলেদের আক্রমণ সামলানোকেই প্রাধান্য দিয়েছে দলটি।

প্রথমার্ধ শেষে নিজেদের পরিকল্পনায় সফল তারা। ফ্রান্সের তারকাবহুল আক্রমণভাগকে গোলবঞ্চিত রেখেছে তারা।

বিরতির আগে গোল না পাওয়ার ক্ষেত্রে ফরাসি ফুটবলারদের দায়ও কম না। এমবাপ্পে বেশ সুবিধাজনক স্থান থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন। ৩৯তম মিনিটে ডান প্রান্ত থেকে দেম্বেলের ক্রস পায়ে আসতে এমবাপ্পে জোরাল শট নেন। তবে সেই বল চলে যায় ক্রসবারের বেশ ওপর দিয়ে।

এর আগে, ২১তম সেই দেম্বেলের ক্রস থেকে আদ্রিয়ান রাবিওর জোরাল হেড দারুণ দক্ষতায় রুখে দেন কেসপার স্মাইকেল। এরপর ৩৭তম মিনিটে এমবাপ্পের ক্রস থেকে জিরু ঠিকঠাক মাথা ছোঁয়াতে পারেননি। বল চলে যায় পোস্টের বেশ বাইরে দিয়ে। এ ছাড়াও ম্যাচে আরও একাধিকবার ডেনিশ রক্ষণে হানা দিয়েছিল ফরাসিরা। তবে প্রতিবারই ব্যর্থ হতে হয়েছে ফ্রান্সের আক্রমণভাগকে।

news24bd.tv/সাব্বির