মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ১১ মিনিট আগে

ঈদের দিন বাংলাদেশকে জয় উপহার হকি দলের

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

ঈদের দিন বাংলাদেশকে জয় উপহার হকি দলের

ঈদটা মাঠেই কাটলো বাংলাদেশ হকি দলের। তাও দেশের বাইরে। কষ্ট হয়তো কিছুটা ছিল মনে, তবে কাজাখস্তানকে হারিয়ে সেটা পরিণত হলো আনন্দে। ঈদের দিন মাঠে নেমে দেশকে জয় উপহার দিতে পেরে উচ্ছ্বসিত বাংলাদেশ হকি দল। এদিন বাংলার দামাল ছেলেরা কাজাখকে ৬-১ গোলে উড়িয়ে দেয়।

এশিয়ান গেমসের শুরুতে প্রবল প্রতিদ্বন্দ্বী ওমানকে ২-১ গোলে হারানোর পর মনোবল ছিল তুঙ্গে। ধরেই নেওয়া হয়েছিল আজকে কাজাখস্তানের বিপক্ষে ম্যাচ সহজেই নিজের করে নেবে বাংলাদেশ। হলোও তাই। জাকার্তার হকি মাঠে কাজাখস্তানের খেলোয়াড়দের রীতিমতো ঘোল খাইয়েছে জিমিরা।  যদিও অনেকগুলো পেনাল্টি কর্নার মিস হয়েছে। এ নিয়ে অতৃপ্তি এবং অসন্তোষ আছে কোচ গোবিনাথন কৃষ্ণমূর্তির। সুযোগ কাজে লাগাতে পারলে গোলের ব্যবধান হয়ে যেত ১০ থেকে ১২। কৃষ্ণমূর্তির মতে- কাজাখস্তান তুলনামূলক সহজ দল। এভাবে গোল নষ্ট করা নিয়ে সামনে সমস্যায় ভুগতে হবে।

বাংলাদেশ দল ১১টি পেনাল্টি কর্নার পেয়ে কাজে লাগাতে পেরেছে মাত্র ৩টি। যার দুটি গোল আশরাফুল ইসলামের, একটি মামুনুর রহমান চয়নের। বাকি তিন গোল করেছেন রাব্বি, জিমি ও কৌশিক।

গ্রুপে বাংলাদেশের তৃতীয় ম্যাচ ২৪ আগস্ট মালয়েশিয়ার বিপক্ষে। ২৬ আগস্ট বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড এবং ২৮ আগস্ট পাকিস্তান। মালয়েশিয়া ও পাকিস্তান শক্ত প্রতিপক্ষ। ম্যাচ দুটি জেতা কঠিন জানেন বাংলাদেশের কোচ-খেলোয়াড়েরা। তবে থাইল্যান্ড ম্যাচে জয়ের প্রত্যাশা আছে। সেটিতে জিতলে গ্রুপে তিন জয়ে তৃতীয় হওয়ার সম্ভাবনা থাকবে। আর মালয়েশিয়া বা পাকিস্তানকে হারাতে পারলে তো সব হিসাবই পাল্টে যাবে।

মন্তব্য