আশুলিয়ায় বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ১
আশুলিয়ায় বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ১

প্রতীকী ছবি

আশুলিয়ায় বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ১

আশুলিয়া প্রতিনিধি

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের ঢাকা-আরিচা মহাসড়কের বেলতলা বাসস্ট্যান্ডে শুক্রবার রাতে জমায়েত হয় বিএনপির নেতাকর্মীরা। সেখানে পুলিশের উপস্থিতি দেখে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায় বলে পুলিশের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানার এসআই মাসুদ আল মামুন, এএসআই নুরুল ইসলাম-১ ও এএসআই নুরুল ইসলাম-২ আহত হওয়ার জেরে মামলা হয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।

আশুলিয়া থানা সূত্রে জানা যায়, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা দেওয়া, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের অভিযোগে আশুলিয়ায় বিএনপির ২৩ নেতাকর্মী ও অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে আশুলিয়া থানা পুলিশ।

এ মামলার এক নম্বর আসামি সোলাইমান দেওয়ানকে (৫০) গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে আশুলিয়ার থানা পুলিশ।

রোববার সকালে এসব তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার এসআই আব্দুস সবুর খান। এর আগে ভোররাতে মামলাটি রুজু করা হয় বলে জানা যায়।

মামলার এজাহারে যেসব আসামিদের নাম রয়েছে তারা হলেন- ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. আইয়ুব খান, ঢাকা জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মোহন, আশুলিয়া থানা বিএনপির যুগ্ম সম্পাদক জাকির হেসেন, আশুলিয়া থানা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম, আশুলিয়া থানা বিএনপির আইন বিষয়ক সম্পাদক আবু হানিফ মিয়া, পাথালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সোবহান, সাধারণ সম্পাদক আমিনুর রহমান, ১ নম্বর যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রানা, সাংগঠনিক সম্পাদক আব্দুল কালাম, আশুলিয়া থানা যুবদলের সাবেক সভাপতি রকি দেওয়ান, ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক তমিজ উদ্দিন, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাজ্জাদ হোসেন আদর, ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী মাহফুজ ইকবাল, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক ১ নম্বর যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান সাগরসহ ২৩ জন নামীয় আসামি ও ৪০ থেকে ৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

এসআই আব্দুস সবুর খান  জানান, আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। এ ঘটনায় আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।