ড. আব্দুল্লাহ আল-মামুন জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক
ড. আব্দুল্লাহ আল-মামুন জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক

সংগৃহীত ছবি

ড. আব্দুল্লাহ আল-মামুন জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক

অনলাইন ডেস্ক

রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন ড. মো. আব্দুল্লাহ আল-মামুন। বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্তৃক তাকে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি প্রদান করা হয়।  

পদোন্নতির পূর্বে তিনি মহাব্যবস্থাপক হিসেবে অগ্রণী ব্যাংক লিমিটেডে ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট ডিভিশন, আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারি বিভাগ, এসএমই, আরসিডি, এসএফডি, ই এন্ড ইডি, পিসিএসডি (কমন ও প্রিন্টিং), সিপিসিআরএমডি, ক্রেডিট কমিটি, আমিন কোর্ট কর্পোরেট শাখা, গুলশান কর্পোরেট শাখা, বনানী কর্পোরেট শাখা এবং মহাখালী কর্পোরেট শাখায় দায়িত্ব পালন করেন।  

ড. মামুন নেপাল, মালয়েশিয়াসহ দেশ-বিদেশে ব্যাংকিং পেশায় প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

তিনি দি ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ বিষয়ে আমেরিকান ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ক্যালিফোর্নিয়া থেকে (ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স বিভাগ) ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০৬ সালে (ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স) এমবিএ ডিগ্রি এবং ১৯৮৭ সালে বিআইটি খুলনা (বর্তমানে কুয়েট) থেকে কৃতিত্বের সঙ্গে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত কোভিড-১৯ প্রণোদনা প্যাকেজ অগ্রণী ব্যাংক কর্তৃক সফলভাবে বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করায় অগ্রণী ব্যাংক পরিচালনা পর্ষদ থেকে তাকে প্রশংসাপত্র প্রদান করা হয়।  

উল্লেখ্য, ড. মো. আব্দুল্লাহ আল-মামুন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কলিয়ারচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৪ সালে জন্ম গ্রহণ করেন।