দাপট দেখিয়েও গোল পেল না বেলজিয়াম

দাপট দেখিয়েও গোল পেল না বেলজিয়াম

অনলাইন ডেস্ক

কানাডার বিপক্ষে প্রথম ম্যাচ জিতলেও প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি বেলজিয়াম। হ্যাজার্ড-ডি ব্রুইনাদের রীতিমতো ঘাম ছুটিয়ে ছেড়েছিল তুলনামূলক দুর্বল দল কানাডা। সে তুলনায় আজ রোববার মরক্কোর বিপক্ষে প্রথমার্ধে বেশ দাপুটে ফুটবল খেলেছে বেলজিয়াম। কিন্তু করতে পারেনি কোনো গোল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, মরক্কোর বিপক্ষে গোলশূন্য ড্র অবস্থায় বিরতিতে গেছে রেড ডেভিলসরা।

প্রথমার্ধে বেলজিয়ামের দাপট চললেও গোল পেয়ে গিয়েছিল মরক্কোই। বিরতির বাঁশি বাজার মিনিটখানেক আগে বাঁ প্রান্ত থেকে হাকিম জিয়েশ ফ্রি কিক থেকে দারুণ এক গোল। থিবো কোর্তোয়াকে ফাঁকি দেওয়ার পর সতীর্থদের সঙ্গে বেশ কতক্ষণ উদযাপনও করেন তিনি।

কিন্তু ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারিতে দেখা যায়, বল জালে ঢোকার আগে আরেক মরক্কো ফুটবলারের গায়ে লেগেছিল, যিনি ছিলেন অফসাইডে। ফলে রেফারি গোল বাতিল করেন।

মরক্কোর গোল বাতিলের আগে পুরো খেলাই হয়েছে দলটির অর্ধে। বেলজিয়াম ম্যাচের শুরু থেকেই মরক্কোর ডিফেন্ডারদের ব্যস্ত করে তোলে। কখনো কেভিন ডি ব্রুইনা, কখনো এডেন, কখনো আবার থরগান হ্যাজার্ড ব্যতিব্যস্ত রাখেন হাকিমিদের। কিন্তু জালের দেখা দলটি পায়নি।

ম্যাচের ৫ম মিনিটে গোলের সবচেয়ে ভালো সুযোগ পায় বেলজিয়াম। তবে থরগানের থ্রু বল ধরে মিচেল বাটশুয়ির নেওয়া শট রুখে দেন মরক্কোর গোলরক্ষক মুনির মোহামেদি। রেড ডেভিলসরা বল দখলে রেখে আক্রমণ শানালেও জিয়েশরা ধারা বিপরীতে উঠে বেশ কয়েকবার আক্রমণে গেছে। তবে তারাও পাননি গোলের দেখা। ফলে গোলশূন্য ব্যবধানে বিরতিতে যেতে হয়েছে দল দুটিকে।

news24bd.tv/সাব্বির

পাঠকপ্রিয়