যানজটে নাকাল রংপুর মহানগরবাসী, ১৫ মিনিটের পথে লাগে এক ঘণ্টা
যানজটে নাকাল রংপুর মহানগরবাসী, ১৫ মিনিটের পথে লাগে এক ঘণ্টা

সংগৃহীত ছবি

যানজটে নাকাল রংপুর মহানগরবাসী, ১৫ মিনিটের পথে লাগে এক ঘণ্টা

রেজাউল করিম মানিক, রংপুর

অবৈধ যানবাহন, অপ্রশস্ত রাস্তা আর দুর্বল ট্রাফিক ব্যবস্থায় যানজটে নাকাল রংপুর মহানগরের বাসিন্দারা। নগরীতে ৬ হাজার অটোরিকশার অনুমোদন থাকলেও রাস্তায় চলছে ৪০ হাজারের বেশি। নগরীর অধিকাংশ ফুটপাত ব্যবসায়ীদের দখলে। এসব কারণে সিটি করপোরেশন থেকে শাপলা চত্বর পর্যন্ত ১৫-২০ মিনিটের পথ যেতে সময় লাগে এক থেকে দেড় ঘণ্টা।

 

সরেজমিনে দেখা যায়, ব্যস্ত রাস্তায় ঘুরছে না গাড়ির চাকা। কখনো কখনো চলছে কচ্ছপ গতিতে। গাড়ির হর্ন আর রিকশার টুংটাং শব্দেই কেবল নাগরিক ব্যস্ততার গল্প লেখা।

রংপুর সিটি করপোরেশনের সামনে, জেলা পরিষদ সুপার মার্কেট, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়সহ বিভিন্ন জায়গায় অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশার জট যেন পরিচিত দৃশ্য।

অপ্রশস্ত রাস্তা, যেখানে সেখানে পার্কিং ও ফুটপাত দখলের কারণে কোনোভাবেই এই যানজট থেকে রেহাই পাচ্ছে না মানুষ। নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে সময় লাগছে কয়েকগুণ বেশি।

তবে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি ট্রাফিক) মেনহাজুল আলম জানান, যানজট নিরসনে  ট্রাফিক বিভাগ কাজ করছে। আশা করি পরিস্থিতি স্বাভাবিক হবে।  

ফুটপাত দখলের বিষয়ে রংপুর সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা জানান, অবৈধ যানবাহন ও ফুটপাত দখল মুক্ত করতে পুলিশের সঙ্গে কাজ করবে সিটি করপোরেশন।

প্রায় ১০ লাখ মানুষের বাস উত্তরের এই নগরীতে।

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক