নেইমারের চোটে দুঃখ নয়, উদযাপন করছে ব্রাজিলিয়ানরা
নেইমারের চোটে দুঃখ নয়, উদযাপন করছে ব্রাজিলিয়ানরা

সংগৃহীত ছবি

নেইমারের চোটে দুঃখ নয়, উদযাপন করছে ব্রাজিলিয়ানরা

অনলাইন ডেস্ক

সময়ের সেরা তারকাদের মাঝে নেইমার অন্যতম। তাকে ঘিরেই ২০ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে কাতার বিশ্বকাপে এসেছে ব্রাজিল। প্রথম ম্যাচে সার্বিয়াকে হারিয়ে হাঁটছিল সে পথেই। তবে বিপত্তি বাধিয়েছে দলের সেরা ফুটবলার নেইমারের চোট।

দুই ম্যাচের জন্য ছিটকে গিয়েছেন তিনি। কবে ফিরবেন সেটিও নিশ্চিত নয়। দলের সেরা তারকার এমন চোটে দুঃখ ব্রাজিল শিবিরে। অথচ তার উল্টো নেইমারের দেশ ব্রাজিলে।
নেইমারের চোটে দুঃখ না পেয়ে উল্লাসে মেতেছেন তারা!

চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ৯ বার ফাউলের শিকার হয়ে রেকর্ড গড়েছেন নেইমার। শেষবার তো ছিটকেই যেতে হয়েছে। তবে চোটে পড়া নেইমারের জন্য নতুন কিছু নয়। ২০১৪ বিশ্বকাপেও প্রতিপক্ষের প্রধান শিকারে পরিণত হতে হয়েছে নেইমারকে। ছিটকে যেতে হয়েছিল কোয়ার্টার ফাইনালে। তার না থাকার সুযোগ নিয়ে সেবার ব্রাজিলকে ৭ গোলে লজ্জার হার উপহার দিয়েছিল জার্মানি।  

ব্রাজিল ফুটবল ইতিহাসের সেরা তারকাদের মধ্যে নেইমার অন্যতম। তিনবারের বিশ্বকাপজয়ী কিংবদন্তী পেলের চেয়ে মাত্র ২ গোল পিছিয়ে নেইমার। আর মাত্র ২ গোল করলেই ব্রাজিলের হয়ে পেলের করা ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করে ফেলবেন নেইমার। চলতি বিশ্বকাপেই সেটি করে দেখাবেন নেইমার ভক্তদের প্রত্যাশা ছিল সেরকমই। তবে চোটে বিশ্বকাপ শঙ্কায় ফেলে দিয়েছে তার।

তবে নেইমারের চোটে দুঃখ নেই ব্রাজিলের ফুটবল সমর্থকদের মাঝে। নেইমারের চোটকে নাটক বলে মনে করেন তারা। অথচ লিওনেল মেসিকে সর্বোচ্চ আসনে বসিয়েছে আর্জেন্টিনা ফুটবল সমর্থকরা। ক্রিস্টিয়ানো রোনালদোর ব্যাপারটাও তেমনই। সে কারণেই দলের অন্যতম তারকা ফুটবলার রাফিনিয়ার আক্ষেপ হয় নেইমারের জন্য।

ইনস্টাগ্রাম পোস্টে রাফিনিয়া লিখেন, ‘আর্জেন্টাইন সমর্থকেরা মেসিকে ঈশ্বর মনে করে, পর্তুগাল সমর্থকেরা রোনালদোকে মনে করে রাজা। আর ব্রাজিলের সমর্থকেরা নেইমারের পা ভাঙায় উল্লাস করে। কী দুঃখজনক ব্যাপার। ’

ইনস্টাগ্রাম পোস্টে নিজের হতাশা প্রকাশ করে ব্রাজিলে জন্ম নেওয়াটা নেইমারের দুর্ভাগ্য বলেও মন্তব্য রাফিনিয়ার, ‘নেইমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় ভুল হচ্ছে ব্রাজিলিয়ান হয়ে জন্ম নেওয়া। এই দেশ তার প্রতিভা এবং ফুটবলের জন্য যোগ্য নয়। ’

‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রেকর্ড পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল। তবে এ ম্যাচে থাকবে না নেইমার। ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচ নিয়েও শঙ্কা আছে নেইমারকে ঘিরে।

news24bd.tv/আমিরুল